গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে দু লক্ষ টাকা বিমার সুবিধা দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

7
গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে দু লক্ষ টাকা বিমার সুবিধা দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবার তার গ্রাহকদের জন্য নিয়ে এলো বড়োসড়ো সুখবর। স্টেট ব্যাঙ্কের গ্রাহকরাই কেবল এই সুযোগ পাবেন। দু লক্ষ টাকার বিমা পেতে পারেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেরা। তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে ঘোষণা করা হয়েছে এই খবর। সেখানে জানানো হয়েছে যে যে সকল গ্রাহকদের কাছে রূপে ডেবিট কার্ড আছে তারা দু লক্ষ টাকা পর্যন্ত বীমার সুবিধা পাবেন। জনধন একাউন্টের গ্রাহকেরা এই সুবিধা পাবেন।

দুর্ঘটনা দেশে বা দেশের বাইরে ঘটে থাকলে সেক্ষেত্রে বীমার কভারেজ পাবেন গ্রাহক। উপযুক্ত প্রমানপত্র জমা দিলে তবেই ভারতীয় মুদ্রায় বীমার টাকা দেওয়া হবে বলে জানানো হয়েছে। দুর্ঘটনায় মৃত ব্যক্তি আইনী ওয়ারিশ বা নমিনি থাকলে তিনি সেই টাকা পাবেন।

স্টেট ব্যাঙ্কে যাদের জনধন একাউন্ট আছে, যাদের বেসিক সেভিংস একাউন্ট জনধন একাউন্টে পরিণত করা যায়, যাদের রূপে পিএমজেডিওয়াই কার্ড আছে‌ তারা এই বীমার সুবিধা পাবেন। 28 শে আগস্ট 2018 পর্যন্ত যারা জন ধন একাউন্ট খুলেছেন তারা এক লক্ষ টাকার বীমা সুবিধা পাবেন। যারা তার পরবর্তীকালে একাউন্ট খুলেছেন তারা দু লক্ষ টাকার সুবিধা পাবেন।