মাত্র ১০০০০ টাকায় শুরু করুন খুবই লাভজনক ব্যবসা! জেনে নিন

8
মাত্র ১০০০০ টাকায় শুরু করুন খুবই লাভজনক ব্যবসা! জেনে নিন

বর্তমানে লাগামহীন দ্রব্যমূল্যের বাজারে ঘরে ফাঁকা হাতে বসে থাকতে কেউই চায় না। যারা বাইরে কাজ করেন তারা তো উপার্জন করছেনই, কিন্তু যারা হাউস ওয়াইফ বাড়িতে থাকেন তারাও অবসর সময়ে বাড়িতে থেকে কোনো কাজ করতে চান। অনেকেই ব্যাবসা করতে ইচ্ছুক কিন্তু অনেক টাকা লগ্নি করা সম্ভব হয়না বলে করতে পারেন না অনেকেই। কিন্তু এখন অল্প টাকা বিনিয়োগ করেও ব্যাবসা করা যাচ্ছে যেটা ঠিকঠাক করতে পারলে মাস গেলে ৫০ হাজার টাকা অব্দি ইনকাম করা যায়।

এখন বিবাহিত ও অবিবাহিত সকল মেয়েদের মধ্যেই টিপ পরার চল দেখা যায়। আগে শুধু গোল গোল টিপ পড়লেও এখন নানা ডিজাইনের টিপ পড়েন অনেকেই।

মূলত এই টিপের ব্যাবসা করতে কাঁচামাল হিসেবে মখমল কাপড়, আঠা, ক্রিস্টাল, মুক্ত ইত্যাদির প্রয়োজন হবে। এই সব জিনিসগুলি খুব সহজেই বাজারে পাওয়া যায়। আর লাগবে টিপ প্রিন্টিং মেশিন, টিপ কাটার মেশিন এবং গামিং মেশিনের প্রয়োজন হবে। এছাড়া দরকার হবে বৈদ্যুতিক মোটর ও হ্যান্ড টুল। তবে বাড়িতে বসে ম্যানুয়াল মেশিনের সাহায্যে এই ব্যবসা শুরু করা যেতে পারে।

গণনা করে দেখা গেছে এক একটি মহিলা সারা বছরে ১২ থেকে ১৪ প্যাকেট টিপ পড়েন। তাই হিসেব করে দেখলে মোটামুটি এই ব্যবসায় ৫০ শতাংশ লাভ করা সম্ভব। আর যদি পাইকারি বাজার ধরে নেওয়া যায়, সেক্ষেত্রে প্রতি মাসে কমপক্ষে ৫০ হাজার টাকা আয় করা সম্ভব। এই ব্যবসার মার্কেটিং সবচেয়ে গুরুত্বপূর্ণ। আরো পাঁচটা মেয়েদের যদি এই কাজে লাগানো যায় তাহলে বেশি পরিমাণে টিপ বানানো সম্ভব হবে। তাই যারা বাড়িতে বসে ব্যাবসা করার কথা ভাবছেন তাঁরা এই টিপের ব্যাবসা টা অনায়াসেই শুরু করতে পারেন।