মিথ্যে তথ্য তুলে ধরার অভিযোগে রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে দাঁড়িয়েই পাকিস্তানকে হুশিয়ার দিল ভারত

12
মিথ্যে তথ্য তুলে ধরার অভিযোগে রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে দাঁড়িয়েই পাকিস্তানকে হুশিয়ার দিল ভারত

আরেকবার পাকিস্তানকে হুশিয়ার করলো ভারত। মিথ্যে তথ্য তুলে ধরার অভিযোগে এবার ভারত-পাকিস্তানকে হুশিয়ার দিল রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে দাঁড়িয়ে। রাষ্ট্রসঙ্ঘের প্রধান অ্যান্টোনিও গুতারেসের উপস্থিতিতেই পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়ালো ভারত। রাষ্ট্রসঙ্ঘের ভারতের স্থায়ী সদস্য এবং কূটনীতিবিদ টি এস ত্রিমূর্তি, পাকিস্তানকে কটাক্ষের সুরে জানালো, ফের সন্ত্রাসে মদত দেওয়া এই দেশটি বিশ্বের কাছে ভুয়া তথ্য তুলে ধরে সমবেদনা আদায়ের চেষ্টা করছে।

পাকিস্তানের কাছে এটা নতুন কিছুই নয়, এর আগেও তারা বিশ্বের সামনে মিথ্যা কথা বলে এসেছে। তাই এবারও সেই পথেই হেটেছে তারা। পাকিস্তান এমন একটি দেশ যারা কিনা রাষ্ট্রসঙ্ঘের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদীদের আশ্রয় দিয়েছে নিজেদের দেশে। কাশ্মীর নিয়েও ভুল ও মিথ্যা কথা বলেছে পাকিস্তান। পাকিস্তান সর্বদাই উপত্যকায় অশান্তি সৃষ্টি করে চলেছে এবং তারাই আবার রাষ্ট্রসঙ্ঘে ভারত বিরোধী কথা তুলে ধরেছে।

এই কথাই টি এস ত্রিমূর্তি নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছে সেখানে তিনি লিখেছেন ভারতের বিরুদ্ধে ভুয়া তথ্য এবং সমালোচনা করা পাকিস্তানের কাছে নতুন কিছু নয়। বিশ্বের যে দেশ রাষ্ট্রসঙ্ঘের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীদের আশ্রয় দিয়ে থাকে তার কথা যে মিথ্যাই হবে সেটা বিশ্বের জানতে বাকি নেই। তাই তিনি শেষে উসকে দিয়েছেন অ্যাবাটাবাদের কথা।

কারণ একটা সময় পাকিস্তানের এই অ্যাবাটাবাদ অঞ্চলেই লুকিয়ে ছিলেন ওসামা বিন লাদেন। আর সেখানে ঢুকেই মার্কিন সেনা হত্যা করে তাকে। কিন্তু পরবর্তীতে এই কথা অস্বীকার করে পাকিস্তান। তবে বিশ্বের প্রত্যেকেই জানে যে পাকিস্তান সর্বদাই সন্ত্রাসবাদকে মদত দিয়ে আসছে। এদিকে জম্মু-কাশ্মীরেও অরাজকতা সৃষ্টি করছে পাকিস্তান যার প্রমাণ ভারতের কাছে আছে।