মৌমাছির আক্রমণে নাজেহাল বিমানবন্দরের কর্মীরা, সম্প্রতি এমন ঘটনা ঘটল কলকাতা বিমানবন্দরে

11
মৌমাছির আক্রমণে নাজেহাল বিমানবন্দরের কর্মীরা, সম্প্রতি এমন ঘটনা ঘটল কলকাতা বিমানবন্দরে

কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছল বেশকিছু অবাঞ্ছিত অতিথি। তাদের জ্বালায় রীতিমতো জেরবার হতে হল বিমানকর্মীদের। ভিস্তারা এয়ারলাইন্সের একটি এয়ারবাস ৩২০ নিও বিমানের ককপিটের পেছনদিকে বসেছিল মৌমাছি র দল। তাদের আক্রমণে নদীর মতো দিশেহারা অবস্থা হতে হয়েছিল বিমানবন্দরের কর্মীদের। এমন একটি ঘটনা ঘটেছে সোমবার কলকাতা বিমানবন্দরে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, কলকাতা বিমানবন্দরে একটি বিমানের গায়ে মৌমাছি লেগে থাকায় বিমানে উড়তে দেরি হয়েছিল। সোমবার বিকেল চারটে নাগাদ এই ঘটনাটি ঘটেছিল। মৌমাছিদের জ্বালাতে শেষ পর্যন্ত বিমানটি উরতে পারেনি। একসঙ্গে এত মৌমাছি দেখে রীতিমতো চমকে গিয়েছিলেন সকলে। আকাশ কালো হয়ে গিয়েছিল লাখ লাখ মৌমাছিতে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, যে কর্মীরা বিমানের জ্বালানি ভোর ছিলেন অথবা বিমান পরিষ্কার করেছিলেন, তারা এই কাণ্ড দেখে রীতিমত ভয় পেয়ে যান। মৌমাছি তাড়ানোর জন্য দমকল বাহিনীর ডাক পড়ে। দমকল বাহিনীর সদস্যরা উচ্চক্ষমতাসম্পন্ন জলের একটি জেট নিয়ে আসেন সেখানে। তাদের সাহায্যে বিমান থেকে মৌমাছি গুলোকে নামিয়ে আনা হয়।

বিমানবন্দরের আধিকারিকদের মতে, কলকাতা বিমানবন্দরে বেশ কিছু পুরনো হ্যাঙ্গার আছে। সেগুলির ছাদে মৌমাছিরা বাসা বেধেছে। এর আগেও এরকম একটি ঘটনা ঘটেছিল কলকাতা বিমানবন্দরে। মাঝে মাঝে মৌমাছিরা দরজার ফাঁক দিয়ে বিমানের ভিতরে ঢুকে পড়ে। এর ফলে রীতিমতো অস্বস্তিতে পড়তে হয় যাত্রী এবং অন্যান্য বিমানকর্মীদের। তাই অবিলম্বে একটি ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করেছেন বিমানবন্দরের আধিকারিকেরা।

সম্প্রতি এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। সকলেই বলেছেন যে এমন ঘটনা আবার ঘটলে অদূর ভবিষ্যতে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে। তাই অবিলম্বে একটি ব্যবস্থা নেওয়া উচিত। এমন ঘটনা যাতে আর ভবিষ্যতে না ঘটে, তার দিকে খেয়াল রাখতে হবে।