নিলামে উঠতে চলেছে শ্রীদেবীর এই বিখ্যাত শাড়িটি

12
নিলামে উঠতে চলেছে শ্রীদেবীর এই বিখ্যাত শাড়িটি

বলিউড ইন্ডাস্ট্রির নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম শ্রীদেবী। শ্রীদেবীকে সেই সময়কার বিউটি কুইন বললেও কম বলা হয়। অভিনেত্রী শ্রীদেবী বরাবরই নিজের চেহারার প্রতি বিশেষ মনোযোগী ছিলেন এবং সাজতেও খুব ভালোবাসতেন। বিভিন্ন ছবিতে তাঁর লুক নিয়ে বিশেষ পরীক্ষা-নিরীক্ষাও চলত। সেই সময়ে এমন কোনো অভিনেতাই ছিলেন না যাঁদের সঙ্গে তিনি কাজ করেননি।

২০১৮ সালে প্রয়াত এই অভিনেত্রী পৃথিবীতে আর নেই ঠিকই, তবে তাঁর অভিনীত চলচ্চিত্রগুলি আজও মানুষের স্মৃতিতে ঊজ্জ্বল।চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের দক্ষতাই আজ তাঁকে কোটি কোটি মানুষের হৃদয়ে জীবন্ত করে রেখেছে। যদিও আজ আর তাঁকে নিয়ে চর্চা হয় না। তবে আগামী ১০ই অক্টোবর তার বিশেষ একটি জিনিস নিলাম হতে চলেছে যার কারণে তিনি এখন লাইমলাইটে। কি জিনিস তা জানাতেই আজকের প্রতিবেদন।

‘ইংলিশ ভিংলিশ’ ছবির মাধ্যমেই শ্রীদেবী কামব্যাক করেন বলিউডে। আর সেই ছবিতে শ্রীদেবী যে শাড়িটি পরেছিলেন সেটিই আগামী ১০ই অক্টোবর নিলাম হবে। এ প্রসঙ্গে সম্প্রতি, ‘ইংলিশ ভিংলিশ’ ছবির পরিচালক গৌরী শিন্ডে জানিয়েছেন, এই ছবিটি দশ বছর পূর্ণ করেছে। আর সেই উপলক্ষেই একটি অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে। সেখানেই এটি নিলাম হবে।

ছবির ১০ বছর পূর্ণতা প্রাপ্তিতে শ্রীদেবীর শাড়িটি নিলামে উঠতে চলেছে। আর তার জন্য ১০ বছরে এটিকে স্থগিত করে রাখা হয়েছে। তবে কর্তৃপক্ষের তরফে এখনও নিলামে আগ্রহীতা ও দাম সম্পর্কিত কোন তথ্য জানা যায়নি। এ প্রসঙ্গে পরিচালক এও জানিয়েছেন, নিলামের মূল্য যাই হোক, তা অনাথ শিশুদের শিক্ষা এবং পরিচর্যার জন্য NGO-কে দান করা হবে।