ছেলেদের যৌ*ন ক্ষমতা বাড়াতে বাজারে এলো বিশেষ ইনজেকশন! জানুন বিস্তারিত

21
ছেলেদের যৌন ক্ষমতা বাড়াতে বাজারে এলো বিশেষ ইনজেকশন! জানুন বিস্তারিত

টেস্টোস্টেরন হরমোনের ভূমিকা পুরুষদের যৌ*নক্ষমতার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। গবেষণা অনুযায়ী, গত কয়েকবছরে পুরুষদের টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ উল্লেখযোগ্যভাবে কমেছে।

আমেরিকার বিজ্ঞানীদরা দাবি করেছে, ১৯৮৭ সালের ৬০ বছরের পুরুষদের তুলনায় গত কয়েকবছরে ওই একই বয়সের পুরুষদের টেস্টোস্টেরন হরমোন কমেছে প্রায় ১৭ শতাংশ। ইউরোপ মহাদেশেও একই জিনিস লক্ষ্য করা যাচ্ছে।

পুরুষের যৌ*নক্ষমতা টেস্টোস্টেরন হরমোনের ঘাটতির জেরে পুরুষের যৌ*নক্ষমতা কমেছে । তাদের যৌন আকাঙ্খা মিটছে না। আর এই সমস্যা দূরিকরণে ইংল্যান্ডের পুরুষদের একাংশ এক বিশেষ টেস্টোস্টেরন হরমোন থেরাপির সাহায্য নিচ্ছেন। আর এতে ফলও নাকি হাতে নাতে পাচ্ছেন পুরুষরা। তাই এই থেরাপির প্রচার বাড়ছে।

এমনই এক যুবক জানিয়েছেন, যৌ*ন ক্ষমতা বাড়ানোর জন্য তিনি ২৮ বছর বয়স থেকে টেস্টোস্টেরন হরমোন থেরাপি নিচ্ছেন।

ডেনিয়েল নামের ওই যুবক জানিয়েছেন, টেস্টোস্টেরন হরমোনের ঘাটতির জেরে তিনি মানসিকভাবে ভেঙে পড়ছিলেন। ডিপ্রেশনে চলে যাচ্ছিলেন। সে*ক্স করার ইচ্ছেও কমে যাচ্ছিল। উত্তেজনা বোধ করছিলেন না। অনেক পরীক্ষা তিনি করিয়েও ফল পাচ্ছিলেন না।

ডেনিয়েল জানান, তাঁর কোনও ধারনা ছিল না যে, টেস্টোস্টেরন হরমোনের ঘাটতির জন্য এই সব হচ্ছে। তাঁর কথায়, ‘আমি ভীষণ ভেঙে পড়েছিলাম। পরে পরীক্ষা করে জানতে পারলাম আমার শরীরের টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ ৪০ বছর বয়স্ক মানুষের মতো।’