ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ! স্বস্তি নেই উত্তর বঙ্গেরও

16
ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ! স্বস্তি নেই উত্তর বঙ্গেরও

বৃহস্পতিবার বৃষ্টিতে ভাসবে দুই চব্বিশ পরগণা, উত্তর থেকে দক্ষিণের আকাশে দুর্যোগের কালো ছায়া। ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণায়। ছাড় নেই কলকাতারও। হাওয়া অফিসের রিপোর্ট জানুন।

হাওয়া অফিস বলছে, উত্তর থেকে দক্ষিণ বৃষ্টি আপাতত চলবে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে আজ সারাদিন। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।

তবে, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য ৭.৮ মিমি।

শুধু কলকাতাই নয়, গোটা দক্ষিণবঙ্গেই বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা । উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদীয়া জেলায় ভারী বৃষ্টি হবে বলেই সংকেত হাওয়া অফিস। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। অন্য দিকে আলিপুরদুয়ার কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতেও। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহারে ভারী বৃষ্টি চলবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

এই দুর্যোগের কারণ ব্যখ্যা করে হাওয়া অফিস বলেছে, মৌসুমী অক্ষরেখা, জামশেদপুর দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঝাড়খন্ড সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। দক্ষিণা বাতাসে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।