রাজ্যসভার সাংসদ হতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়! জল্পনা তুঙ্গে

22
রাজ্যসভার সাংসদ হতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়! জল্পনা তুঙ্গে

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ চট্টোপাধ্যায়কে নিয়ে রাজ্য রাজনীতি এখনও সরগরম। একুশের বিধানসভা নির্বাচনে সৌরভ চট্টোপাধ্যায়ের বিজেপিতে আগমন সম্পর্কে জোর তরজা শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। তার বাড়িতে বিজেপি নেতা-কর্মীদের যাতায়াত এবং বিভিন্ন অনুষ্ঠানে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাকে মঞ্চ শেয়ার করতে দেখে অনেকেই ধরে নিয়েছিলেন এবার দাদা হয়তো রাজনীতিতে আসবেন।

সকলে প্রায় ধরেই নিয়েছিলেন যে বিজেপির হাত ধরেই রাজনীতিতে আসতে চলেছেন ভারতের মহারাজ। তবে সেই জল্পনা অবশ্য শেষমেষ সত্যি প্রমাণিত হয়নি। রাজনীতি এড়িয়ে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নির্বাচনের মুহূর্তে অনেকেই ধরে নিয়েছিলেন যে বিজেপি তরফে বাংলার মুখ হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই হয়তো একুশের মহারণে দেখা যাবে। তবে তেমনটা কিন্তু হয়নি। এবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে জল্পনা আরও একদফা চড়লো।

গতকাল বৃহস্পতিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিন ছিল। এই জন্মদিনের অনুষ্ঠানে সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠাতে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে যান সৌরভের বাড়িতে। তারপর থেকেই রাজনৈতিক মহলে গুঞ্জন উঠেছে যে সৌরভ গঙ্গোপাধ্যায় কে সম্ভবত আগামী দিনে রাজ্যসভার সাংসদ হিসেবে পাঠাতে চলেছে রাজ্য শাসক দল।

এ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, সৌরভ গঙ্গোপাধ্যায় যদি রাজ্যসভার সদস্য হন তাহলে তাতে বিজেপির কোনো অসুবিধা নেই। এখন তৃণমূলের হাত ধরে দাদার রাজনীতিতে অভিষেক হয় কিনা তা জানার জন্য উদগ্রীব রাজনৈতিক মহল।