প্রাত্যহিক জীবনে বিভিন্ন সমস্যার সমাধান করুন এই ধাতু দিয়ে

9
প্রাত্যহিক জীবনে বিভিন্ন সমস্যার সমাধান করুন এই ধাতু দিয়ে

আমরা সকলেই জানি যে, সব ধাতুর আগে হদিস পাওয়া গেছিল তামার। এই তামা কিন্তু আপনার ভাগ্য ফিরিয়ে দিতে পারে। জ্যোতিষশাস্ত্র মত অনুযায়ী, তামা যেকোনো মানুষের ভাগ্য বদলে দিতে সক্ষম। সূর্যের মহা দশা অথবা রবি স্থান যদি উন্নত করতে চান, তাহলে অবিলম্বে তামার আংটি ধারন করার পরামর্শ দেন জ্যোতিষীরা। এছাড়াও এই আংটি ধারন করলে শরীরের মধ্যে ইতিবাচক প্রভাব পড়ে। ফলে যে কোন ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নেবার ক্ষমতা বৃদ্ধি পায় মানুষের মধ্যে।

এই আংটি ধারন করলে যে কোন কর্ম ক্ষেত্রে বাধা সহজে কাটিয়ে ওঠা যায়। এমনকি রক্ত উচ্চচাপের সমস্যা যদি থেকে থাকে, তাহলে এই ধাতুর সাহায্যে তার সমাধান করা সম্ভব।

বিশেষজ্ঞদের মত অনুযায়ী, তামা আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়। বিভিন্ন সংক্রমণ থেকেও রক্ষা করে এই আংটি। এছাড়া রাগ এবং ক্ষোভ যদি নিয়ন্ত্রণে আনতে চান, তাহলে শরণাপন্ন হতে হবে এই আংটির।

বিশুদ্ধ তামা অনেক বেশি নরম এবং উজ্জ্বল বর্ণের হয়। আবহাওয়া সংস্পর্শে এর বাইরে একটি লালচে কমলা বিবর্ণ স্তর সৃষ্টি হয়ে যায়। তামার তৈরি বিভিন্ন বস্তু মানুষের বহুদিন ধরে সঙ্গ দিয়েছে। তামা যার ইংরেজি নাম কপার, এই ধাতুর রাসায়নিক মৌলের পারমাণবিক ক্রমাঙ্ক ২৯।

তামা অন্যান্য ধাতুর থেকে অনেকটাই নমনীয়। এই ধাতু বৈদ্যুতিক পরিবহন ক্ষমতা রাখে বলে যেকোনো তড়িৎবাহী তার এর মধ্যেই তামার তার থাকে।