সৌরশক্তি চালিত জেনারেটর! লোডশেডিং নিয়ে কোন টেনশন থাকবে না

80
সৌরশক্তি চালিত জেনারেটর! লোডশেডিং নিয়ে কোন টেনশন থাকবে না

শেষ হয়ে গেছে শীতকাল। আর বড়জোর মার্চ মাস আমরা এসি ছাড়া থাকতে পারবো। তারপর এই অস্বস্তিকর রোদের ঝলকানি এবং গরমের তাপদাহ আমাদের নাভিশ্বাস উঠে যাবার জোগাড় হয়ে যাবে। এপ্রিল মাস থেকে শুরু হয়ে যাবে এবং কুলার চালানো এবং পাল্লা দিয়ে বাড়তে থাকবে ইলেকট্রিক বিল। অন্যদিকে গ্রীষ্মকাল মানেই লোডশেডিং এর ঘটনা মাঝে মাঝেই হবে। গ্রীষ্মকাল মানেই ফ্যান এসি বন্ধ হওয়া একেবারেই অসম্ভব হয়ে যাবে আমাদের পক্ষে। অত্যাধিক লোডশেডিংয়ের কারণে অনেকেই আবার ইনভাটার রাখার ব্যবস্থা করেন বাড়িতে। কিন্তু সে দিকেও জ্বালা। অতিরিক্ত ইনভার্টার চালালে ইলেকট্রিক বিল উত্তরোত্তর বেড়েই চলবে, অন্যদিকে একটি ইনভার্টার দিয়ে বাড়ির সবকিছু চালানো সম্ভব হয় না।

এবার এই সমস্যা থেকে পুরোপুরি মুক্তি পাবার জন্য এমন একটি জেনারেটর বাজারে আসতে চলেছে যা আপনি আপনার বাড়ি কোন জায়গায় রাখতে পারবেন। শুধু তাই নয়, এই জেনারেটর এক জায়গা থেকে তুলে অন্য জায়গায় নিয়ে যেতে পারবেন খুব সহজেই। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, এটি সৌরশক্তি চালিত জেনারেটর ফলে লোডশেডিং নিয়ে কোন টেনশন থাকার কথা নেই আপনার।

নতুন এই জেনারেটরের নাম হল SARRVAD Camping Solar Powered Generator S-150। অন্যান্য জেনারেটরের চেয়ে এর দাম অনেকটাই কম। অনলাইন বিপণন সংস্থা Amazon থেকে খুব সহজেই এটি কিনতে পারবেন গ্রাহকেরা। জানা গিয়েছে যে, আপাতত ১৬ হাজার টাকা দাম নির্ধারণ করা হয়েছে এটির।

SARRVAD Camping Solar Powered Generator S-150 তে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি ব্যাটারি লাগানো থাকে যা আপনার বাড়ির ইলেকট্রিক ডিজাইন গুলোকে খুব সহজে সার্চ করে দিতে পারে। হিসেব অনুযায়ী, ইদারা যদি আপনি আপনার অ্যাপেল আইফোন একবার চার্জ করেন তাহলে আরো একবার করিবার সার্চ করতে পারবেন আপনার অ্যাপেল আইফোনকে। শুধুমাত্র ফোন নয়, এইবার এর মাধ্যমে আপনি আপনার ট্যাবলেট ল্যাপটপ রেডিও চালাতে পারবেন এবং চার্জ করতে পারবেন।