ধীরে ধীরে নামবে তাপমাত্রা! আবহাওয়ায় ফের পরিবর্তন

2
ধীরে ধীরে নামবে তাপমাত্রা! আবহাওয়ায় ফের পরিবর্তন

হঠাৎ করেই যেন শীতের আমেজ উধাও হয়েছে বাংলা থেকে। রাতের তাপমাত্রা এক ধাক্কায় স্বাভাবিকের থেকে 5 ডিগ্রি উপরে পৌঁছে গিয়েছে। এদিকে পূবালী হাওয়ার দাপটে উত্তুরে হাওয়ার অভাব দেখা দিয়েছে। যার ফলে শীতের দেখা নেই। অবশেষে আশার আলো দেখাচ্ছে আবহাওয়া দপ্তর। কাল থেকে আবহাওয়াতে ফের পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছে। এবার রাতের দিকে তাপমাত্রা ধীরে ধীরে নামবে।

সকালে থাকবে কুয়াশার দাপট, রাতের দিকে তাপমাত্রা নেমে আসবে। বঙ্গে আবার ফিরতে চলেছে শীতের দাপট। বৃষ্টির ফলে কার্যত শীতের আমেজ শুরু হয়েছে। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলাতে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে তিন থেকে চারদিন। সকালে হালকা কুয়াশার সম্ভাবনা থাকছে।

বুধবারের পর থেকে ধীরে ধীরে আবহাওয়ার পরিবর্তন হবে। ধীরে ধীরে নামবে পারদ। এদিকে কলকাতাতে হালকা শীতের আমেজ উধাও হয়েছে। আজকের আকাশ ছিল আংশিক মেঘলা। আচ্ছা কালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল 23.1 ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা প্রায় 5 ডিগ্রি বেশি।

গতকাল বিকেল পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা ছিল 32.4 ডিগ্রি সেলসিয়াস। গত 24 ঘন্টায় কলকাতাতে বৃষ্টি হয়নি। তবে রাজ্যে এবার সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। জলীয় বাষ্প থেকে মেঘ পুঞ্জিভূত হয়ে দক্ষিণবঙ্গের উপকূল এবং পার্বত্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার থেকে আবার উত্তুরে হাওয়ার প্রভাব বাড়তে চলেছে।