ঘুমানোর চাকরি! মাসে ১ লক্ষ টাকা বেতন

28
ঘুমানোর চাকরি! মাসে ১ লক্ষ টাকা বেতন

আজকাল পড়া শেষ হলেই চাকরির প্রয়োজন, সেই চাকরি জোগাড় করতে গিয়ে হাজার হাজার ছেলে মেয়েরা রাস্তায় রাস্তায় প্রতিনিয়ত ঘুরছে। গোটা ভারত জুড়ে এখন কর্মসংস্থার অবস্থা একদমই খারাপ। এইরকমই সময়ে ভাইরাল হলো চাকরির একটি বিজ্ঞাপন। অফিসে গিয়ে শুধুমাত্র ঘুমাতে হবে তাহলেই পাওয়া যাবে ও মোটা অংকের টাকা।

অবাক লাগলেও এটাই সত্যি। সম্প্রতি একটি কোম্পানি এরকমই বিজ্ঞপ্তি জারি করেছে যে তারা এমন কর্মী খুঁজছে যারা যেকোনো অবস্থাতেই ঘুমাতে পারবেন। তাদের একমাত্র কাজ হবে অফিসে এসে ঘুমানো। এই কাজের জন্য মাসে দেওয়া হবে মোটা অঙ্কের একটি বেতন।

একটি সংবাদমাধ্যমের তরফ থেকে জানা জানা গেছে, ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে নিউইয়র্কের কোম্পানি ক্যাসপার, যারা এধরনের কর্মী খুঁজছে। তারা চাইছে কোম্পানিতে ক্যাসপার স্লিপার নিয়োগ করতে। কোম্পানির তরফ থেকে এমন কর্মী খোঁজা হচ্ছে যারা যেকোনো অবস্থাতেই ঘুমিয়ে পড়তে পারবে।

কোম্পানির তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল তা নিমেষের মধ্যে ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়া বিজ্ঞাপনে বলা হয়েছে, যারা শুধুমাত্র ঘুমাতে পারবেন তাদের এই চাকরিতে নিয়োগ করা হবে। অফিসে থাকা সমস্ত কর্মীদেরই প্রথম কাজ হবে ঘুমানো। অবশ্যই এর সাথে কিছু অল্প কাজে রয়েছে। কনটেন্ট তৈরি করতে হবে তাও আবার ঘুম নিয়ে।

পেশা হিসেবে ঘুমকেই বেছে নিতে হবে এবং ঘুম সম্পর্কে নানান বক্তব্য জানিয়ে ভিডিও করে ছাড়তে হবে সোশ্যাল মিডিয়ায়। এর জন্য প্রত্যেক মাসে দেওয়া হবে মোটা অঙ্কের বেতন। বিজ্ঞাপনে আরো বলা হয়েছে যেহেতু অফিসে এসে ঘুমোতে হবে সেইজন্য যাতে সমস্যা না হয় তার জন্য কর্মীদের পড়ে আসতে হবে ঢিলা ঢালা পোশাক। অফিসের তরফ থেকে জানানো হয়েছে এই চাকরির জন্য মাসে ১ লক্ষ টাকা দেওয়া হবে।