মেক্সিকোতে ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত্যু হল ৬ জন সেনার

7
মেক্সিকোতে ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত্যু হল ৬ জন সেনার

আরো একবার বায়ুসেনার একটি বিমান ভয়াবহ দুর্ঘটনার শিকার হলো। মেক্সিকোতে দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হল ৬ জন সেনা আধিকারিকের। গত রবিবার মেস্কিকো দক্ষিণ-পূর্ব রাজ্যের ভেরাক্রুজ এর এমিলিয়ানো জাপাতা মিউনিসিপ্যালিটির অন্তর্গত জালাপা এলাকায় ঘটনাটি ঘটেছে।

সূত্র মারফত জানা গেছে যে, এয়ারপোর্ট থেকে সকালবেলা উড়ে যাবার পর মেস্কিকো এয়ারফোর্সের এই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে যায়। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় সেনা আধিকারিকদের। এই প্রসঙ্গে একটি বিবৃতি জারি করা হলেও সেখানে দুর্ঘটনার কোন কারণ উল্লেখ করা হয়নি। এমনকি বিমানে কতজন সদস্য ছিলেন তা জানা যায়নি। জানা যায়নি, দুর্ঘটনার পর কেউ বেঁচে আছে কিনা।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, রবিবার রানওয়ে থেকে বিমান উড়ার পর আচমকা তাতে আগুন লেগে যায়। এইভাবে কিছুক্ষণ উড়তে থাকার পর আচমকা ভেঙ্গে পড়ে সেটি। এরপরই পুলিশ আধিকারিকরা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। আনা হয় উদ্ধারকারী দল কেও। সেনা এবং প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক রা সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত হন।

তবে কীভাবে এই ঘটনাটি ঘটলো, তা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করা হয়েছে। এদিকে শনিবার আরো একটি বিমানের ইঞ্জিনিয়ার লাগার ঘটনা ঘটেছিল। ডেনভার থেকে হনুলুলু যাত্রা করেছিল এই মার্কিন বিমানটি। বিমানের যাত্রী এবং সদস্যসহ ছিল ২৪১ জন। বিমানটি যখন ১৫ হাজার ফুট উঁচুতে ছিল, তখন আচমকাই গোলমাল দেখা যায় ইঞ্জিনে।

তারপরই তাতে আগুন লেগে যায়। অনর্গল ধোঁয়া বেরোতে শুরু করে সেখান থেকে। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বারবার বিমানে এরকম গন্ডগোল থাকার জন্য দায়ী করা হচ্ছে উচ্চপদস্থ আধিকারিক দের।