মানব চেন তৈরি করে আগুন লাগা আবাসন থেকে দুই শিশুকে উদ্ধার করল ছয় জন এলাকাবাসী

17
মানব চেন তৈরি করে আগুন লাগা আবাসন থেকে দুই শিশুকে উদ্ধার করল ছয় জন এলাকাবাসী

চিনের হুনানের জিনটিয়ান এলাকার একটি ভিডিও এই মুহূর্তে নেট মাধ্যমে ট্রেন্ডিংয়ে উঠেছে। চিনের ওই এলাকায় একটি বহুতলে আগুন ধরে যায়। সেই আগুনের মধ্যে আটকা পড়ে দুই শিশু। ওই দুই শিশু এমনভাবে বহুতলে আটকা পড়েছিল যে তাদের উদ্ধার করা সহজ ছিল না। তবে অসম্ভবকে সম্ভব করে দেখালেন ওই এলাকায় বসবাসকারী ছয় জন মানুষ। একে অপরের হাত ধরে চেন তৈরি করে তারা বহুতল থেকে বাচ্চা দুটিকে উদ্ধার করে আনতে পেরেছেন।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বহুতল আবাসনে আগুন লেগে গিয়েছে। আবাসনের মধ্যে তখন আটকা পড়ে রয়েছে দুটি ছোট মেয়ে। তাদের উদ্ধার করার জন্য আর উপায় খুঁজে না পেয়ে স্থানীয় ছয় বাসিন্দা একে অপরের হাত ধরে একটি চেন তৈরি করে ফেলেন। সেই চেন ধরেই তারা বহুতলের ওই তলে পৌঁছে যান যেখানে শিশুটি আটকা পড়ে গিয়েছে। তারপর তারাই তাদের উদ্ধার করে নিয়ে আসেন।

ওই ছয় জনের সাহসিকতা এবং বুদ্ধিমত্তার তারিফ করছে নেট দুনিয়া। ভিডিওর শেষভাগে দেখা যাচ্ছে ২ জন দমকল বিভাগের কর্মী তাদের সাহায্য করার জন্য এলাকায় একটি মই নিয়ে আসেন। তবে ওই ছয় জন উদ্ধারকর্মীই নেটিজেনদের চোখে হিরো হয়ে গিয়েছেন।