সাড়ে ছয় কিলোমিটার যাত্রায় উবের ভাড়া ৩২ লক্ষ টাকা! তারপর..

11
সাড়ে ছয় কিলোমিটার যাত্রায় উবের ভাড়া ৩২ লক্ষ টাকা! তারপর..

ভয়ংকর অভিজ্ঞতার সম্মুখীন হলেন ব্রিটেনের বাসিন্দা অলিভার কাল্পান। তিনি ম্যানচেস্টার শহরে বাক্সটন ইন নামের একটি রেস্তরাঁর রন্ধনশিল্পী। সম্প্রতি তিনি কাজ সেরে বন্ধুদের সঙ্গে দেখা করতে উইচউডের একটি পাবে যাচ্ছিলেন।

তাঁর রেস্তরাঁ থেকে পাবটির দূরত্ব সাকুল্যে মাইল চারেক বা সাড়ে ছ’কিলোমিটার। অলিভারের দাবি, যাওয়ার সময় একটি উবের ভাড়া করেন তিনি। ভাড়া দেখায় প্রায় হাজার টাকা। সময় মতো গাড়ি এসে তুলেও নেয় তাঁকে। ১৫-২০ মিনিটের মধ্যেই পৌঁছে দেয় গন্তব্যে। কিন্তু সমস্যা দেখা দেয় পরের দিন সকালে।

ঘুম থেকে উঠে অলিভার দেখেন, ক্যাব সংস্থা থেকে একটি বার্তা এসেছে তাঁর কাছে। তাতে লেখা, এখনও ৩২ লক্ষ টাকার বেশি ভাড়া বাকি রয়ে গিয়েছে তাঁর। ক্রেডিট কার্ড থেকে সেই টাকা কেটে নেওয়া হবে।

তড়িঘড়ি ক্যাব সংস্থায় ফোন করেন অলিভার। খুলে বলেন গোটা ঘটনা। সব শুনে তাজ্জব বনে যান ক্যাব সংস্থার কর্মীরাও। তবে পর্যাপ্ত অর্থ না থাকায় ক্রেডিট কার্ড থেকে ওই টাকা কাটা যায়নি বলেই জানান তাঁরা।

পরীক্ষা করে দেখা যায়, অস্ট্রেলিয়াতেও উইচউড নামের একটি জায়গা রয়েছে। অ্যাপে কোনও ভাবে ইংল্যান্ডের বদলে অস্ট্রেলিয়ার সেই জায়গাটি চিহ্নিত হয়ে যায়। আর তাতেই এই কাণ্ড।