প্রায় সব জায়গাতেই গায়কদের থেকে কিছু বেশী রোজগার করেন গায়িকারা

9
প্রায় সব জায়গাতেই গায়কদের থেকে কিছু বেশী রোজগার করেন গায়িকারা

বলিউডে যেমন অভিনেতাদের পাশাপাশি কাঁধে কাঁধ মিলিয়ে সমান টাকা রোজগার করেন অভিনেত্রীরা, তেমনই বহু গায়ক এর পাশাপাশি সমান হয়তো কোনো কোনো স্থানে গায়কদের থেকে কিছু বেশী রোজগার করেন গায়িকারা। বলিউড ইন্ডাস্ট্রিতে গায়িকাদের জনপ্রিয় গানে আমরা বারবার মুগ্ধ হয়েছি। আসুন জেনে নিন যাদের গানে আমরা সব সময় হয়ে যায় মন্ত্রমুগ্ধ, তাদের সেই এক একটি গানে কত টাকা রোজগার হয়।

১) তুলসি কুমার: বিখ্যাত গায়ক গুলশান কুমারের একমাত্র সন্তান হলেন তুলসি কুমার। সাইয়া সুপারস্টার সিনেমার বিখ্যাত গান সেহের কি লারকি, এই গানটিকে প্রত্যেককে মন্ত্রমুগ্ধ করে দেন তিনি। তিনি প্রত্যেকটি গানের জন্য পরিচালকদের কাছ থেকে নেন ৩ লাখ টাকা।

২) কনিকা কাপুর: বিপুলভাবে জনপ্রিয় হওয়া বেবি ডল, চিটিয়াকালাইয়া, এই গানগুলি গে সকলের মনে নিজের জায়গা করে নিয়েছেন কনিকা কাপুর। আজও এই গানগুলি কোথাও বেজে উঠলে তার সঙ্গে নেচে ওঠেন প্রত্যেক যুবসমাজ। তিনি বেস্ট ফিমেল প্লেব্যাক সিঙ্গার এর জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে জিতেছিলেন। তিনি তার প্রত্যেকটি গানের জন্য তিন থেকে চার লাখ টাকা নেন।

৩) নীতি মোহন: বিখ্যাত রিয়ালিটি শো পপস্টার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম হয়েছিলেন তিনি। ইশক ওয়ালা লাভ, এই গানটির জনপ্রিয়তার পরে তিনি সকলের কাছে খ্যাতি অর্জন করেছিলেন। তিনি তার প্রত্যেক গানের জন্য নেন চার থেকে পাঁচ লাখ টাকা।

৪) পালাক মুছাল: মিষ্টি এই মেয়েটি বলিউডের বিখ্যাত প্লেব্যাক সিঙ্গার। তিনি বহু স্টেজ শো করেছেন ভারতের। মিষ্টি মেয়ের মিষ্টি গান গাওয়া ছাড়াও তিনি তার জনকল্যাণ কাজের জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছেন।
তিনি তার প্রত্যেকটি গানের জন্য পরিচালকদের থেকে নেন ৬লাখ টাকা।

৫) মোনালি ঠাকুর: মোনালি ঠাকুর তাঁর সুন্দর গলার জন্য সকলের কাছে পরিচিতি লাভ করেছেন। বহু রিয়্যালিটি শো-এর জাজ হিসেবে দেখা গেছে তাকে। বলিউড ইন্ডাস্ট্রিতে প্লেব্যাক সিঙ্গার হিসেবে যথেষ্ট শক্ত জায়গা করে নিয়েছেন তিনি। তার বিখ্যাত গানের মধ্যে উল্লেখযোগ্য, যারা যারা এবং খাওয়াব দেখে। তিনি তার প্রত্যেকটি গানের জন্য সাত থেকে আট লাখ টাকা নেন।

৬) নেহা কক্কর: নতুন গায়িকাদের মধ্যে অন্যতম হলেন নেহা কক্কর। তার বিখ্যাত গানের মধ্যে উল্লেখযোগ্য হলো, দিলবার এবং আশিক বানায়া আপনে। বিখ্যাত এই গায়িকা তার প্রত্যেকটি গানের জন্য নয় লাখ টাকা নেন।

৭) আলকা ইয়াগ্নিক: উনিশ শতকের বিখ্যাত গায়িকাদের মধ্যে অন্যতম ছিলেন আলকা ইয়াগ্নিক। কুমার শানু সঙ্গে জুটি বেঁধে বহু বিখ্যাত গান তিনি গেয়েছেন। আজও সেই গান কোথাও বেজে উঠল আমাদের মনে আনন্দের উচ্ছ্বাস ওঠে। তার বিখ্যাত গানের মধ্যে এমন অনেক নাম আছে যা গুনে শেষ করা যাবেনা। তিনি তার প্রত্যেকটি গানের জন্য ১০ লাখ টাকা নেন।

৮) লতা মঙ্গেশকর:কোকিল কন্ঠি এই গায়িকার সম্পর্কে যায় বলা যায় সেটাই হবে নগন্য। লতা মঙ্গেশকর সারা ভারতের তথা সারা বিশ্বের মধ্যে অন্যতম বিখ্যাত গায়িকা। তাঁর গানকে এখনো ছুঁতে পারেনি কেউ। তিনি আজও সমানভাবে সাবলীল। তিনি তার প্রত্যেকটি গানের জন্য ১০ লাখ টাকা নেন।

৯) সুনিতি চৌহান:বলিউডের নায়িকাদের মধ্যে সুনিধি চৌহান হলো একটি বিখ্যাত গলার অধিকারী। তার বিখ্যাত আইটেম গানের মধ্যে বিড়ি জালাইলে এবং শিলা কি জাবানি আজও সমানভাবে জনপ্রিয়। তিনি তার প্রত্যেকটি গানের জন্য ১২ লাখ টাকা নেন।

১০) শ্রেয়া ঘোষাল: সবশেষে এনার নাম না বললে এই তালিকা অসম্পূর্ণ থেকে যাবে। শ্রেয়া ঘোষাল একটি জনপ্রিয় রিয়েলিটি শো থেকে উঠে এসেছেন। আজ শুধুমাত্র হিন্দি নয়, তামিল, তেলেগু, মালায়ালাম আরো অনেক ভাষায় গান গেয়ে সকলের মনে নিজের জায়গা করে ফেলেছেন। তিনি আজ তার প্রত্যেকটি গানের জন্য ১৮ থেকে ২০ লাখ টাকা নেন পরিচালকদের কাছ থেকে।