মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টার বেতন নিয়ে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী

10
মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টার বেতন নিয়ে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী

ঘূর্ণিঝড় প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টিকে কিছুতেই সহজভাবে হজম করতে পারছে না কেন্দ্রীয় সরকার। এই নিয়ে মুখ্যমন্ত্রীকে ইতিপূর্বেই বিভিন্ন ভাবে আক্রমণ করেছেন কেন্দ্রের শীর্ষ কর্তারা। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন বিজেপির হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারী। তিনি স্পষ্টতই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এদিন আক্রমন করে বসলেন।

মুখ্যমন্ত্রীর প্রতি তার অভিযোগ, এইভাবে শুধুই নিজের অহংকার ধরে রাখতে গিয়ে ভারতবর্ষের গণতান্ত্রিক পরিকাঠামোকে রীতিমত ধ্বংস করছেন মুখ্যমন্ত্রী। শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়েও। দিল্লিতে আলাপন বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল কেন্দ্র। তবে তিনিও সেখানে উপস্থিত হননি। শুভেন্দু অধিকারীর প্রশ্ন, আলাপন বন্দ্যোপাধ্যায় এমন কি জানতেন যে কারণে তাকে দিল্লিতে পৌঁছতেই দেওয়া হলো না?

শুভেন্দু অধিকারীর বক্তব্য, ঘূর্ণিঝড় ইয়াস প্রসঙ্গে আলোচনা করার জন্য রাজ্যের নাগরিকদের স্বার্থে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে উপস্থিত হওয়া উচিত ছিল আলাপন বন্দ্যোপাধ্যায়ের। এই মর্মে তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির কাছে আবেদন জানিয়েছেন যেন আইন শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হয়।

শুভেন্দু অধিকারী সরাসরি আলাপন বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বলেন, রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব এখন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হয়েছেন। এখন জনগণের করের টাকা থেকে প্রতি মাসে আড়াই লক্ষ টাকা করে বেতন পাবেন তিনি। করদাতাদের কষ্টের উপার্জন এইভাবে ব্যয় করছেন মুখ্যমন্ত্রী!