চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে আগামী ৬ই ডিসেম্বর সাংবাদিক বৈঠকের আয়োজন করলেন শুভেন্দু অধিকারী

14
চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে আগামী ৬ই ডিসেম্বর সাংবাদিক বৈঠকের আয়োজন করলেন শুভেন্দু অধিকারী

রাজ্যের রাজনীতিতে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর অবস্থান এখনো স্পষ্ট নয়। বিগত বেশ কয়েকদিন ধরেই তিনি রাজনৈতিক মহলে তাকে নিয়ে জল্পনা জিইয়ে রেখেছেন। তবে সম্প্রতি তিনি তৃণমূলের বর্ষিয়ান নেতা সৌগত রায়কে জানিয়ে দিয়েছেন, তৃণমূল দলে থেকে কাজ করা তার পক্ষে সম্ভব নয়। তা সত্ত্বেও তৃণমূল শিবিরে এখনো এই দাপুটে নেতাকে ঘিরে নানান জল্পনা চলছে। তবে আগামী ৬ই ডিসেম্বর, শুভেন্দু অধিকারী তার চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, আগামী ৬ই ডিসেম্বর অর্থাৎ রবিবার শুভেন্দু অধিকারী একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করেছেন। এই বৈঠকে তিনি নাকি তার দলগত অবস্থান সম্পর্কে জানাবেন। অর্থাৎ বর্তমান দল বদলের মরসুমে তিনি তৃণমূলেই থাকছেন কিনা তা স্পষ্ট হয়ে যাবে। উল্লেখ্য, আগামী ৭ই ডিসেম্বর মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি রাজনৈতিক সভার আয়োজন করা হয়েছে। তার আগের দিনেই শুভেন্দু অধিকারী তার চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে চলেছেন।

উল্লেখ্য, বিগত প্রায় এক মাস ধরে তৃণমূল শিবিরের অভ্যন্তরে শুভেন্দু অধিকারীই লাইমলাইটে রয়েছেন। তৃণমূল দলের সঙ্গে তার দূরত্ব স্পষ্ট দৃষ্টিগোচর হয়েছে। দলের সকল মন্ত্রিত্ব পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। তবে বিধায়ক পদ থেকে এখনো ইস্তফা দেন নি। তা নিয়েও বেশ জল্পনা চলছে। এদিকে বৃহস্পতিবার তৃণমূল সুপ্রিমো শুভেন্দু অধিকারীকে আনুষ্ঠানিকভাবে রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের দায়িত্ব থেকেও সরিয়ে দিয়েছেন।

তৃণমূল সুপ্রিমো শুভেন্দু অধিকারীর প্রতি রীতিমতো কড়া মনোভাব প্রদর্শন করছেন। এমতাবস্থায় আগামী রবিবারের বৈঠকে কী সিদ্ধান্ত নেন শুভেন্দু অধিকারী, তার প্রতি নজর থাকবে রাজনৈতিক মহলের। তৃণমূল শিবির তার প্রতি কড়া মনোভাব পোষণ করলেও, কেন্দ্রীয় শাসক দল অবশ্য তাকে দলে টানার পূর্ণ প্রয়াস চালাচ্ছে। অতএব শুভেন্দু অধিকারীকে ঘিরে রাজনৈতিক মহলে এই মুহূর্তে বেশ উত্তেজনা ছড়াচ্ছে।