প্রয়াত কংগ্রেস নেতার বাড়িতে শুভেন্দু অধিকারী যা রাজনৈতিক মহলের কৌতুহলের উদ্রেক ঘটাচ্ছে

4
প্রয়াত কংগ্রেস নেতার বাড়িতে শুভেন্দু অধিকারী যা রাজনৈতিক মহলের কৌতুহলের উদ্রেক ঘটাচ্ছে

গত বৃহস্পতিবার, বর্ষশেষের শেষ দিনে প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজনৈতিক দ্বৈরথ ভুলে তার বাড়িতে উপস্থিত হয়েছিলেন কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বিজেপি এবং সিপিআইএম নেতাকর্মীরা। তবে সকলের উপস্থিতি ছাপিয়ে এদিন প্রয়াত কংগ্রেস নেতার বাড়িতে যার উপস্থিতি নিয়ে সরগরম রাজনৈতিক মহল তিনি হলেন বিজেপির নবাগত সদস্য শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, প্রাক তৃণমূলীয় হেভিওয়েট নেতা এবং বর্তমান বিজেপির নব্য হেভিওয়েট সদস্য শুভেন্দু অধিকারীর গতিবিধির উপর রাজনৈতিক মহল সর্বক্ষণ দৃষ্টি রেখে চলেছে। আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে শুভেন্দু অধিকারী কার্যত বাংলার ঘরে ঘরে গেরুয়া শিবিরের পদ্মফুল ফোটানোর দায়িত্ব নিয়েছেন। তাই প্রয়াত কংগ্রেস নেতার বাড়িতে তার উপস্থিতি স্বভাবতই রাজনৈতিক মহলের কৌতুহলের উদ্রেক ঘটাচ্ছে।

সোমেন মিত্রের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এদিন আমহার্স্ট স্ট্রিটে তাঁর পুরনো বাড়ি এবং বৌবাজারে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে দুটি পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ, সিপিআইএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য, কংগ্রেস নেতা আবদুল মান্নান, প্রদীপ ভট্টাচার্যসহ অনেকেই এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় সোমেন মিত্রের রডন স্ট্রিটের বাড়িতে উপস্থিত হন শুভেন্দু অধিকারী।

সেখানে তিনি প্রয়াত কংগ্রেস নেতার ছবিতে মাল্যদান করে সোমেন মিত্র স্ত্রী এবং ছেলের সঙ্গে কথা বলেছেন। উল্লেখ্য, সোমেন মিত্রের ছেলে রোহন মিত্র বেশ কিছুদিন যাবৎ কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। অদূর ভবিষ্যতে তিনি তৃণমূল দলে যোগ দিতে পারেন বলে রাজনৈতিক মহলে কানাঘুষো শোনা যাচ্ছিল। দল বদলের এই মরশুমে প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের বাড়িতে বিজেপি সদস্য শুভেন্দু অধিকারী আগমন বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।