ফুলের মালা নয় ১৫ লক্ষ টাকা দিয়ে ঘিরে ফেলা হল শিবলিঙ্গ! ভাইরাল ছবি

24
ফুলের মালা নয় ১৫ লক্ষ টাকা দিয়ে ঘিরে ফেলা হল শিবলিঙ্গ! ভাইরাল ছবি

টাকার নোটে মুড়ে ফেলা হল শিবমন্দির। ফুল-মালার বদলে শুধুই এ যেন টাকা আর টাকা । ৫০, ১০০, ৫০০, ২০০০ টাকার নোটে মুড়ে ফেলা হল শিবমন্দির।

শ্রাবণ মাসে শিব ঠাকুরকে তুষ্ট করতে সবরকম উপায় অবলম্বন করে ভক্তরা৷ শ্রাবণফ মাসকে ভোলেবাবার মাস হিসেবে চিহ্নিত করেন শিব ভক্তারা৷ মহাদেবকে তুষ্ট করতে বিভিন্ন উপায় চলে পুজার্চনা।

মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে এমনই এক পুজোর ছবি ধরা পড়েছে যেখানে মহাদেবকে মুড়ে দেওয়া হয়েছে টাকায়। ১৫ লক্ষ টাকা দিয়ে ঘিরে ফেলা হয়েছে শিবলিঙ্গ৷

৫০,১০০,২০০,৫০০ এবং ২০০০ টাকার নোট দিয়ে মহাদেবকে সাজানো হয়েছিল। স্থানীয় রাঠৌর সংঘের কমিটি ১৫ লক্ষ টাকার নোট সংগ্রহ করে মহাদেবকে অর্পণ করেছিল। এই ছবিগুলি রাজধানী ভোপালের গিন্নৌরি সঙ্কট হরণ মহাদেব মন্দিরের, যেখানে ভক্তরা মহাদেবকে টাকার নোট দিয়ে সাজিয়েছিলেন।

রাঠৌর সংঘের সভাপতি মুকেশ রাঠৌর জানিয়েছেন যে, ৩০ জন একসাথে এই অর্থ সংগ্রহ করেছেন।

কেউ ২৫, কেউ ৩৫ এবং কেউ ৫০ হাজার টাকাও দান করেছে। এভাবে মহাদেবের মন্দির সাজাতে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লেগেছিল। মন্দির কমিটি জানিয়েছে যে দানের ১৫ লক্ষ টাকা মন্দিরের পরিষেবা কাজে ব্যয় করা হবে।

এই সময়, রাধা কৃষ্ণের রাসলীলা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল যাতে বিপুল সংখ্যক যুবক অংশগ্রহণ করেছিল।

 *শ্রাবণ মাসকে (Sawan 2021)ভোলেবাবার মাস হিসেবে চিহ্নিত করেন শিব ভক্তারা৷ মহাদেবকে(Mahadev) তুষ্ট করতে বিভিন্ন উপায় চলে পুজার্চনা। মধ্যপ্রদেশের (Madhya Pradesh Bhopal)রাজধানী ভোপালে এমনই এক পুজোর ছবি ধরা পড়েছে যেখানে মহাদেবকে মুড়ে দেওয়া হয়েছে টাকায়! ১৫ লক্ষ টাকা দিয়ে ঘিরে ফেলা হয়েছে শিবলিঙ্গ৷

 *রাঠৌর সংঘের সভাপতি মুকেশ রাঠৌর জানিয়েছেন যে, ৩০ জন একসাথে এই অর্থ সংগ্রহ করেছেন। কেউ ২৫, কেউ ৩৫ এবং কেউ ৫০হাজার টাকাও দান করেছেন!

 *এভাবে মহাদেবের মন্দির সাজাতে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লেগেছিল। মন্দির কমিটি জানিয়েছে যে দানের ১৫ লক্ষ টাকা মন্দিরের পরিষেবা কাজে ব্যয় করা হবে। এই সময়, রাধা কৃষ্ণের রাসলীলা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল যাতে বিপুল সংখ্যক যুবক অংশগ্রহণ করেছিল।