দীনেশ কার্তিকের ভুমিকায় ক্ষুব্ধ শাহরুখ! দল থেকে ছাটাইয়ের সম্ভাবনা

15
দীনেশ কার্তিকের ভুমিকায় ক্ষুব্ধ শাহরুখ! দল থেকে ছাটাইয়ের সম্ভাবনা

এখন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের দায়িত্বে রয়েছেন ইয়ন মর্গ্যান। এবারের আইপিএলে প্রথম ৭ টি ম্যাচে কেকেআরের অধিনায়কের দায়িত্বে ছিলেন দীনেশ কার্তিক। তারপর ইয়ন মর্গ্যানকে অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয়। শোনা গিয়েছে, কয়েকটা সিদ্ধান্ত নিয়ে কোচ ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে কথাকাটি হয় দীনেশ কার্তিকের। কুলদীপ যাদবের জায়গায় বরুণ চক্রবর্তীকে খেলানো নিয়ে তৈরি হয় মতবিরোধ।

প্রথম কয়েকটা ম্যাচ কুলদীপ ভালো বল করতে না পারলেও, কুলদীপের উইকেট নেওয়ার একটা স্বভাবসিদ্ধ ক্ষমতা রয়েছে। তার উপরে কুলদীপ ভারতীয় টিমে দীর্ঘদিন ধরে রয়েছেন। অনেক বেশি অভিজ্ঞ তিনি। তাই একটা দুটো ম্যাচ খারাপ খেললে টিম থেকে বাদ দেওয়া হলে তাঁর মনোবল আরও কমে যাবে।

বরুণ তামিলনাড়ু ক্রিকেটার। অভিযোগ উঠেছিল, কার্তিক নিজ রাজ্যের ক্রিকেটারকে বেশি খেলাতে চাইছেন, যা নিয়ে কোচ ম্যাকালামের সঙ্গে মতবিরোধ হয়। ইয়ন মর্গ্যানের ব্যাটিং অর্ডার নিয়েও বিতর্ক হয়। কারন কোনও ম্যাচে মর্গ্যান চারে যাচ্ছিলেন, আবার কোনও ম্যাচে তার পরে। কয়েকটা ম্যাচে কার্তিক নিজে মরগ্যানের আগে ব্যাট করতে চলে যান। এই নিয়ে কেকেআর টিম ম্যানেজেমেন্ট খুব একটা খুশি ছিল না। বলা হয়, মরগ্যান টিমের অন্যতম সেরা ব্যাটসম্যান, কিন্তু তারপরেও তাঁকে ব্যাটিং অর্ডারে পিছনে পাঠানো হচ্ছে কেন?

কেকেআর সূত্রের খবর অনুযায়ী, আরসিবি ম্যাচের পর শাহরুখ খান পুরো টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসেন। তিনি পরিষ্কার করে বুঝিয়ে দেন, যেভাবে টিম চলছে, তাতে তিনি একেবারেই খুশি নন। তখনই মোটামুটি ঠিক হয়ে যায় যে, কার্তিককে সরানো হবে। শাহরুখ নাকি কার্তিককে নিয়ে এতটাই বিরক্ত যে, তাঁকে পরেরবার আর টিমে রাখা হবে কি না, তা নিয়েও সন্দেহ রয়েছে।