আজ থেকে দেশজুড়ে বদলে যাচ্ছে বেশ কিছু নিয়ম! জেনে নিন

10
আজ থেকে দেশজুড়ে বদলে যাচ্ছে বেশ কিছু নিয়ম! জেনে নিন

পয়লা নভেম্বর থেকে বেশ কিছু ক্ষেত্রে পরিষেবায় পরিবর্তন হচ্ছে। যেমন এলপিজি সিলিন্ডার ডেলিভারি থেকে শুরু করে রেলওয়ে নতুন সময়সূচী, পয়লা নভেম্বর থেকে বদলে যাচ্ছে বেশ কিছু নিয়ম। রান্নার গ্যাস সিলিন্ডার ডেলিভারির ক্ষেত্রে পয়লা নভেম্বর থেকে একটি বিশেষ নিয়ম চালু হতে চলেছে। গ্রাহকের বাড়িতে এলপিজি সিলিন্ডার সরবরাহের জন্য ওয়ান টাইম পাসওয়ার্ড দিতে হবে। নতুন নিয়মে ডেলিভারি অথেন্টিকেশন কোডের নীতির অংশ চালু হচ্ছে।

বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দামের ভিত্তিতে মাসের প্রথম দিনে এলপিজির দাম ঘোষণা করে তেল বিপণনের সংস্থাগুলি। অতএব আগামী মাসে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বৃদ্ধি পেতে পারে বলে অনুমান করা হচ্ছে। সঙ্গে রেলের টাইম টেবিলেও পরিবর্তন আসছে। আগামী পয়লা নভেম্বর থেকে 13 হাজার যাত্রীবাহী ট্রেন এবং 7000 পণ্যবাহী ট্রেন নতুন টাইম টেবিল মেনে চলবে।

দেশের 30টি রাজধানী ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও ব্যাংকের চেকের ক্ষেত্রে নতুন নিয়ম কার্যকর হতে চলেছে। ব্যাঙ্ক অফ বরোদার চেকের টাকা তোলার নিয়ম বদলে যাচ্ছে। সেখানে জানানো হয়েছে যে দু লক্ষ টাকার কম অংকের চেক কনফার্মেশন করলেই ভাঙানো যাবে। তবে তার উর্ধ্বে চেক ভাঙ্গাতে গেলে ডিটেলস কনফার্ম করতে হবে গ্রাহককে। গ্রাহক কনফার্ম না করলে চেক ক্লিয়ার হবে না।