ক্লাস চলাকালীন ভয়াবহ বিস্ফোরণ ঘটল পাকিস্তানের মাদ্রাসায়, ঘটনাস্থলেই মৃত্যু সাত শিশুর

9
ক্লাস চলাকালীন ভয়াবহ বিস্ফোরণ ঘটল পাকিস্তানের মাদ্রাসায়, ঘটনাস্থলেই মৃত্যু সাত শিশুর

সম্প্রতি, পাকিস্তানের পেশোয়ারের দির কলোনির একটি মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ কান্ডের শিকার হতে হলো একাধিক শিশু পড়ুয়াকে। ক্লাস চলাকালীন জোরালো বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যেই প্রায় সাত জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও প্রায় ৭০ জন। এদের মধ্যে আবার বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

পাকিস্তানের বিশিষ্ট সরকারি সংবাদমাধ্যম “ডন” এর রিপোর্ট অনুযায়ী মঙ্গলবার সকালে ওই মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। মাদ্রাসা চলাকালীন এই ঘটনা ঘটায় ছাত্র-শিক্ষকসহ বহু জন গুরুতরভাবে জখম হয়। স্থানীয়দের প্রচেষ্টায় আহতদের উদ্ধার করে স্থানীয় লেডি রিডিং হাসপাতালে ভর্তি করা হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, বিস্ফোরণকাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই সাত জনের মৃত্যু হয়েছে।

লেডি রিডিং হাসপাতালে ডিরেক্টর তারিক বুরকি জানিয়েছেন, মৃতদের মধ্যে চার জন শিশুও ছিল। তবে আহত শিশুদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা এখন গুরুতর। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকেরা। উল্লেখ্য, তদন্ত করে জানা গেছে এদিন কয়েকজন দুষ্কৃতী ব্যাগ ভর্তি বিস্ফোরক মাদ্রাসা চত্বরে রেখে যায়। সেই বিস্ফোরক থেকেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে।

ওই ব্যাগের মধ্যে শক্তিশালী আইডি বিস্ফোরকসহ অন্ততপক্ষে ৫ কেজি বিস্ফোরক ছিল বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, রবিবার পাকিস্তানের বালুচিস্তানেও একটি বিস্ফোরণ ঘটে। যার জেরে তিন জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বিরোধী দলের মিছিল পন্ড করতেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে দাবি করা হয়েছে।