দেখুন প্রকৃতি রুষ্ট হলে কি হয়, রইলো ভিডিও

17
দেখুন প্রকৃতি রুষ্ট হলে কি হয়, রইলো ভিডিও

প্রকৃতি আমাদের চারপাশ থেকে আদরে আদরে ভরিয়ে রাখে। কিন্তু আমরা তার সম্মান দিতে জানি না। যথাযথ সম্মান না দেবার জন্য এক সময়ে প্রকৃতি আমাদের উপর রুষ্ট হন। প্রকৃতি নষ্ট হলে কি হতে পারে তা আমাদের সকলেরই জানা। চলতি বছরে আম্ফান সেটা খুব ভালো ভাবেই আমাদের বুঝিয়ে দিয়ে গেছে। তাই আমাদের প্রতি মুহূর্ত প্রকৃতির প্রতি সদয় হওয়া দরকার।

প্রকৃতির বুকে যে সমস্ত গাছপালা রয়েছে অথবা পশুপাখি রয়েছে, পৃথিবীর সর্বশ্রেষ্ঠ প্রাণী হিসেবে আমাদের উচিত তাদের খেয়াল রাখা। কিন্তু আমাদের তা মনে থাকেনা। কংক্রিটের দেয়াল তুলতে গিয়ে আমরা প্রকৃতির কান্না শুনতে পাইনা। তাই মাঝে মাঝে আমাদের শাস্তি দেবার জন্য নিজের রূপ দেখাতে বাধ্য হয় প্রকৃতি। তবে সেইরূপ যে কতটা মারাত্মক ভয়ঙ্কর হয়, তার এক ঝলক আমরা দেখেছি এই বছর।

দুই হাজার কুড়ি, আমাদের সকল রকম শিক্ষা দিয়ে গেল। এই শিক্ষা থেকে যদি আমরা সুশিক্ষা পাই, তাহলে অদূর ভবিষ্যতে একটি সুস্থ পৃথিবী আমরা গড়ে তুলতে পারব। আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব এমন একটি ভিডিও, যা দেখলে আপনি বুঝতে পারবেন যে প্রকৃতির কাছে আমরা ঠিক কতটা অসহায়। প্রকৃতি যদি রুষ্ট হয়ে যায়, তাহলে তা রোধ করার ক্ষমতা আমাদের নেই। সময় নষ্ট না করে আজকেই দেখে নিন এই ভিডিওটি।