দেখুন পাকা ধানক্ষেতের পাশে আলের ওপর কি অপূর্ব ভঙ্গিমায় নাচ করছে একটি মেয়ে, ভাইরাল ভিডিও

18
দেখুন পাকা ধানক্ষেতের পাশে আলের ওপর কি অপূর্ব ভঙ্গিমায় নাচ করছে একটি মেয়ে, ভাইরাল ভিডিও

প্রতিদিন কিছু না কিছু নতুন চমক আমাদের জন্য অপেক্ষা করে। প্রতি নিয়তই আমাদের পরিচয় ঘটছে আমাদের আনাচে কানাচে লুকিয়ে থাকা শিল্পীদের সাথে। সবটাই এই ডিজিটাল মাধ্যমের জন্য প্রাপ্তিযোগ আমাদের। কখনো কোনো বিরল দৃশ্য, কখনো কারোর অপূর্ব সুন্দর গান আবার কখনো নাচ। আমাদের দেশে প্রতিভা প্রতিটি ঘরে ঘরে। সম্প্রতি একটি নেপালি বাচ্চা মেয়ের এখন খুব চর্চিত বিষয়। বাচ্চাটির এতো কিউট এক্সপ্রেশন যে বড় বড় শিল্পীরাও হতবাক্।

এই যে ভিডিওটির কথা বলতে চলেছি এটা একটা নাচের ভিডিও। ফোক্ সং (লোকগান) এর সাথে নাচ। লোকগান হল মাটির গান। লোক সঙ্গীত আমাদের বহু পুরানো সংগীত আমাদের দেশে। বহু লোক সংগীত আছে। তার কটাই বা আমরা শুনেছি বা জেনে উঠতে পেরেছি আমরা? এসব অনেক গভীরে শিকড় আছে জানতে বুঝতে গেলে সারাটা জীবন কম পড়ে যাবে হয়ত। ভিডিও টিতে একটি মেয়ে পাকা ধানক্ষেতের পাশে (আলের ওপর) নেচে চলেছে। কি অপূর্ব ভঙ্গিমায়। মেয়েটির যে নাচে দক্ষ ও পারদর্শী তা তার নাচ দেখলেই বোঝা যায় তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

পাকা ধানক্ষেত এমনিই ভীষন সুন্দর লাগে। তার সোনালী রং যেন এক অন্য মাত্রা পায়। আর তার পাশে যদি এমন সুন্দর লোকগানের সাথে নাচ পরিবেশন করে কেউ তা তো ভালো হবেই। যে গানটির সাথে নেচেছে মেয়েটি সেই গানটি হল ” হামার লাজুক লাজুক চোখের ভাষা”। মেয়েটি সম্বন্ধে বিশেষ কিছু জানা যায় নি। শুধু জানা গেছে ত্রিপুরার আগরতলার মেয়ে।

মেয়েটির নাচ যেমন সুন্দর তেমনি দেখতে মিষ্টি। তার গানের কথার সাথে এক্সপ্রেশন অসামান্য। মেয়েটির নাচ ফেসবুকে চিত্রায়ণ নামক পেজে আপলোড হয়। আর তা থেকেই এত ব্যপ্তি ঘটে। সবার নজর কাড়ে। কিন্তু কথা এটা নয় আসলে আমরা যে সব প্রতিভা র খোঁজ পাই আদৌ তাদের ভবিষ্যৎ কী? তারা কয়েকদিন সোশাল মিডিয়ায় ঝড় তুললেও তারপর তারা কোথায় হারিয়ে যাচ্ছে? এটাই বড় প্রশ্ন চিহ্নের মুখে।