দেখুন বিশ্বের সবচেয়ে দামী বিরিয়ানি, এক থালায় পেট ভরবে ৬ জনের

11
দেখুন বিশ্বের সবচেয়ে দামী বিরিয়ানি, এক থালায় পেট ভরবে ৬ জনের

বিরিয়ানী খাবারটা আসলে বাঙালী খাবার না হলেও, বাঙালী মনের সাথে এমনভাবে মিশে গেছে তা আর নতুন করে বলার কিছুই নেই। বলা চলে একজন খাদ্য রসিকের তকমা পেতে গেলে বিরিয়ানীকে চোখ বুঝে ভালোবাসতেই হবে। বাঙ্গালীর সাথে একেবারে বিরিয়ানীর প্রেম জমে ক্ষীর। তাই মানুষ যেখানেই যাক না কেনো বিরিয়ানী সবার আগে চাই ই চাই। যত দামী বিরিয়ানী হোক না কেনো, টাকা টা বড় কথা নয়, তখন স্বাদটাই আসল কারণ হয়ে ওঠে। কিন্তু খাবার সময় দামের কথাটা তুললে স্বাদ যেনো কম হয়ে যায়। কিন্তু দাম না জেনেও তো আর খাওয়া সম্ভব নয়।

সম্প্রতি দুবাইয়ের একটি রেস্তোরায় বিরিয়ানী লঞ্চ করা হয়েছে, যেটা কিনা সবথেকে দামী বিরিয়ানী বলেই অভিহিত করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার দাম ২০,০০০ টাকা। শুনে কি অবাক হচ্ছেন? অবাক হওয়াটা স্বাভাবিক, কিন্তু এখানেই শেষ নয়, বিরিয়ানী সাজানো থাকবে একেবারে ২৩ ক্যারেট সোনায় সাজানো থাকবে। কিন্তু একা যেমন পরিমাণের দিক থেকেও খাওয়া সম্ভব নয়, তেমনভাবে দামের দিক থেকেও নয়। তাই ভোজরসিকের জন্য দারুণ সুযোগ, মোট ৬ জনের পেট ভরে যাবে এই এক থালায়।

বিরিয়ানীর মধ্যে রাখা হবে দামী দামী সব উপাদান, এই রেস্তোরার নাম রাখা হয়েছে বম্বে Borough। বিরিয়ানীর সাথে দেওয়া হবে কাশ্মীরি মটন কাবাব, রাজপুত চিকেন কাবাব, পুরানি দিল্লি মটন চপস, মুঘলাই কোফতা, মালাই চিকেন, এই সব ছাড়াও যেটা বড় আকর্ষন যেটা হল ২৩ ক্যারেট সোনা। আজ্ঞে হ্যা ২৩ ক্যারেট সোনা দিয়ে সাজানো থাকবে বিরিয়ানী। যা একেবারেই আলাদা মাত্রা এনে দেবে।