হাতের তালুর এই বিশেষ চিহ্নের মাধ্যমে দেখে নিন আপনার ভবিষ্যতে ক্যারিয়ার কেমন যাবে

15
হাতের তালুর এই বিশেষ চিহ্নের মাধ্যমে দেখে নিন আপনার ভবিষ্যতে ক্যারিয়ার কেমন যাবে

সমুদ্রশাস্ত্র অনুযায়ী, হাতের তালুতে কয়েকটি বিশেষ চিহ্নের মাধ্যমে আমরা জানতে পারি আমাদের জীবন কেমন হতে পারে ভবিষ্যতে। এছাড়াও আমরা জানতে পারি ভবিষ্যতে আমাদের ক্যারিয়ার কেমন যাবে। আমাদের কোন দিকে যাওয়া উচিত চাকরি না ব্যবসা বা সাংসারিক জীবন কেমন যাবে, তা সমস্ত কিছুই জানা যায় হাতের তালু দেখে।

হ্যাঁ একথা ঠিক এইসব বিষয়ে অনেকেই বিশ্বাস করেনা। অন্যদিকে আবার অনেকে বিশ্বাস করে এগুলো সম্পূর্ণ নির্ভর করছে যার যার বিশ্বাস এর উপর। কিন্তু প্রাচীন সভ্যতা শাস্ত্রে এর ভূমিকা গুরুত্বপূর্ণ ছিল। এবার জানা যাক, কিভাবে আপনি দেখবেন আপনার হাতের তালুতে অর্ধচন্দ্র আছে কিনা। প্রথমে দুটো হাতের তালুকে পাশাপাশি রাখুন এবং দুই হাতের তর্জনী দুটিকে পাশাপাশি সমান রাখুন। তারপর তর্জনী থেকে শুরু করে মধম্যা পর্যন্ত যে রেখাটি আছে সেই রেখাটির দিকে লক্ষ্য করুন। দুটি হাতের তালুর মিলিয়ে যদি অর্ধচন্দ্রাকৃতির, হয় তাহলে জানবেন আপনি খুব সৌভাগ্যবান।

সমুদ্রশাস্ত্রে এই রেখাটিকে হৃদয়রেখা বলা হয়। এর দ্ধারা কোনো মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য বোঝা যায়।অনেকের হাতেই এই অর্ধচন্দ্র থাকে কিন্তু খুব কম মানুষই আছে যাদের হাতে সম্পূর্ণ অর্ধচন্দ্র দেখা যায়। অর্থাৎ বেশিরভাগই সম্পূর্ণ অর্ধচন্দ্র দেখা যায়না কিন্তু যাদের তালুতে সম্পূর্ণ অর্ধচন্দ্র থাকে, তার অর্থ হলো তারা অত্যন্ত কঠোর মানসিকতার মানুষ এবং তারা জীবনে পরিশ্রমের মাধ্যমে নিজেদের জীবনের সাফল্যকে অর্জন করে।

অন্যদিকে অনেকের তালুতে দেখা যায় এই রেখাটি সোজা হয়ে রয়েছে, তাহলে বুঝতে হবে তারা অত্যন্ত নরম মনের মানুষ হয়। সরল, সহজ জীবন যাপন করতে এরা স্বাচ্ছন্দ্যবোধ করে। আর কোনো সিদ্ধান্ত নিতে গেলে অন্যের ওপর নির্ভরশীল হয়ে। তবে, এই কথা ঠিক যারা জীবনে পরিশ্রম করে তারাই সফলতার সিঁড়ি চড়তে পারে। যদি কারোর হাতে অর্ধচন্দ্র না থাকে তাহলে সে সৌভাগ্যবান নয় এই ভাবনা সম্পূর্ণ ভুল।