দেখুন সংকীর্ণ পাহাড়ি রাস্তায় যাত্রীবাহী বাস টিকে কীভাবে ইউটার্ন ঘুরিয়ে নিলেন চালক

25
দেখুন সংকীর্ণ পাহাড়ি রাস্তায় যাত্রীবাহী বাস টিকে কীভাবে ইউটার্ন ঘুরিয়ে নিলেন চালক

এ যেন ঠিক অ্যাকশন ফিল্মের কোনো দৃশ্য। পাহাড়ের একেবারে ধার ঘেঁষে কোনোমতে দাঁড়িয়ে রয়েছে একটি যাত্রীবাহী বাস! একটু এদিক ওদিক হলেই যেন যেকোনো মুহূর্তে নিচে গড়িয়ে পড়বে সেটি। গাড়ির চালকসহ অন্যান্য যাত্রীদের প্রাণ মহাসংকটে। এহেন কঠিন পরিস্থিতিতেও কিভাবে ঠান্ডা মাথায় বাসটিকে নির্ঘাত দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করে আনা যায়, তার প্রত্যক্ষ নজির থাকলো সোশ্যাল সাইটে আপলোড হওয়া এই ভিডিওটিতে।

প্রায় চার মিনিট ২৫ সেকেন্ডের এই ভিডিওটিতে দেখা যাচ্ছে কিভাবে নিশ্চিত মৃত্যুর হাত থেকেও বেঁচে ফেরা যায়। নেপথ্যে বাসের প্রশিক্ষিত, ধৈর্যশীল এবং অভিজ্ঞ চালক ও তার সহকারীরা। ভিডিওটি যারা করেছেন তারা একটু দূর থেকেই সম্পূর্ণ ঘটনাটিকে ক্যামেরাবন্দি করে ফেলেছেন। বাসের চালক সম্পূর্ণ নিজের একার দক্ষতায় সংকীর্ণ পাহাড়ি রাস্তায় যাত্রীবাহী বাস টিকে ইউটার্ন ঘুরিয়ে নিলেন।

সম্পূর্ণ চালকের দক্ষতা বলেই এমন অসাধ্য সাধন হয়েছে। নেটিজেনরা স্বভাবতই চালককে সাধুবাদ জানাচ্ছেন। শুধু তাই নয়, নেটিজেনদের মধ্যে অনেকেই এই ভিডিওর মাধ্যমে পাহাড়ি পথের অন্যান্য গাড়িচালকদের শিক্ষা নেওয়ার পক্ষে সওয়াল করছেন। প্রায় চার মিনিটের এই রোমাঞ্চকর ভিডিওটি গাড়িচালকদের কাছে সত্যিই অনুপ্রেরণা মূলক এবং শিক্ষনীয়। প্রায় প্রত্যেক গাড়িচালকেরই এই ভিডিওটি দেখা উচিত।