দেখে নিন বিভিন্ন স্বপ্নের বিভিন্ন মানে আপনার উপর কিভাবে প্রভাব ফেলবে

11
দেখে নিন বিভিন্ন স্বপ্নের বিভিন্ন মানে আপনার উপর কিভাবে প্রভাব ফেলবে

আমাদের মধ্যে অনেক মানুষ আছেন যারা দিনে রাতে যে কোন সময় স্বপ্ন দেখেন। মজার হোক অথবা যে কোন স্বপ্ন মানুষকে পরবর্তী সময়ে প্রভাবিত করে। কিন্তু কিছু বিজ্ঞানী জানিয়েছেন যে, স্বপ্ন আসলে কিন্তু হয় সাদা কালো। তবে অনেকে কিন্তু রঙিন স্বপ্নও দেখে। তবে সাদা কালো হোক অথবা রঙিন, লোক সংস্কৃতির বিভিন্ন স্বপ্নের বিভিন্ন মানে বিশ্লেষণ করা রয়েছে।

সম্প্রতি ইন্ডিয়ান টাইম সে, স্বপ্ন নিয়ে একটি বিশেষ ধারণা প্রতিবেদন প্রকাশ করা হয়েছিল। সেখানে বিশেষ ধরনের স্বপ্ন বিশেষভাবে আপনার উপর কিভাবে প্রভাব ফেলবে, তা বিশ্লেষণ করে বলা হয়েছিল।

উপর থেকে পড়ে যেতে দেখলে- অনেক সময় আমরা দেখতে পাই যে আমরা অনেক উঁচু থেকে নিচে পড়ে যাচ্ছি। এমন স্বপ্ন দেখলে আমরা হঠাৎ করে জেগে যাই। এই স্বপ্ন দেখার অর্থ হলো কোন কাজে আপনার অবনতি হতে চলেছে। আরেকটি অর্থ রয়েছে যা হলো, আপনি হয়তো কোনো মানসিক চাপে রয়েছেন এবং বিষণ্ণতায় ভুগছেন। এমনটা হলে আপনার এই রকম সমস্যা দেখার প্রবণতা বেড়ে যাবে।

স্বপ্নে মাছ দেখলে- মাছ দেখা সত্যি সৌভাগ্যের লক্ষণ। বলা হয় যে, আপনি যদি স্বপ্নে মাছ দেখেন, অথবা দেখেন যে মাছ ধরছেন, তাহলে জেনে যাবেন যে অদূর ভবিষ্যতে আপনার অর্থপ্রাপ্তি হবে। আবার যদি দেখেন যে মাছ ধরে ও আপনার হাত থেকে ফসকে যাচ্ছে, তাহলে টাকা আসার পরে সেটা খরচ হবার সম্ভাবনা বেড়ে যায়।

বিড়াল- স্বপ্নে যদি কখনো বিড়াল দেখে থাকেন, তাহলে এখনি সাবধান হয়ে যাবেন। স্বপ্নে বিড়াল দেখলে বাড়িতে চুরির ভয় থাকে। আর কখনো যদি স্বপ্নে দেখেন যে বিড়াল আপনার কোলে বসে রয়েছে, তাহলে অভিনন্দন, অদূর ভবিষ্যতে আপনার সন্তান লাভ হবার সম্ভাবনা বেড়েই যাচ্ছে।

দাঁত নড়তে দেখলে- স্বপ্নে যদি কখনো দেখেন যে, আপনার দাঁত নড়ছে, তাহলে কেউ অসুস্থ হয়ে পড়বে আপনার বাড়িতে। আর কখনো যদি আপনি দাঁত পড়ে যাওয়া দেখেন, তাহলে অদূর ভবিষ্যতে কেউ মারা যাবেন। নতুন দাঁত গজাতে দেখলে, আপনার সম্পত্তি লাভ হবে।

নিজেকে নগ্ন দেখা- স্বপ্নে কখনো যদি নিজেকে নগ্ন দেখেন, তাহলে জেনে যাবেন যে আপনার কখনো সম্মানহানি হতে চলেছে। অন্য কাউকে নগ্ন দেখার অর্থ হলো তার সন্মান হানি হবে।

গায়ে আগুন লাগা দেখলে- স্বপ্নে যদি কখনো দেখে থাকেন যে আপনার গায়ে আগুন লাগছে তাহলে অদূর ভবিষ্যতে আপনি পেটের সমস্যায় ভুগতে চলেছেন। সেটা গ্যাসট্রিকের সমস্যা হতে পারে। এর আরো একটি অর্থ হলো বিপদগ্রস্ত হওয়া।

উকুন দেখলে- স্বপ্নে যদি কখনো আপনি উকুন দেখেন, তাহলে জেনে রাখবেন যে আপনার অসুস্থ হবার সম্ভাবনা বেড়ে যায়। আবার উকুন দেখলে শত্রুতাও বাড়তে পারে। কিন্তু কখনো যদিও কোন মরতে দেখেন, তাহলে আপনার শত্রু সংখ্যা আস্তে আস্তে কমে যাবে।

গরু দেখলে- যদি কখনো স্বপ্নে গরু দেখেন, তাহলে আপনার ধনসম্পত্তি প্রাপ্তি হবে। আবার অন্যদিকে যদি কখনো মরা গরু দেখেন, তাহলে কিন্তু সেই সম্পত্তি হাতছাড়া হয়ে যেতে পারে।

সাপ- সাপ দেখার অর্থ হলো শত্রু বৃদ্ধি। তবে সাপ মেরে ফেলার দেখলে আপনার শত্রু কে আপনি সহজেই পরাস্ত করতে পারবেন জেনে নিন। তবে স্বপ্নে যদি আপনি সাদা সাপ দেখে থাকেন, তাহলে অদূর ভবিষ্যতে আপনার সৌভাগ্য এবং বংশ বৃদ্ধি হতে পারে।

ঘনিষ্ঠ হতে দেখলে- স্বপ্নে যদি কারো সঙ্গে ঘনিষ্ঠ হতে দেখেন তাহলে জেনে থাকবেন, আপনি নিঃসঙ্গ বোধ করছেন।

ফলভর্তি গাছ দেখলে- স্বপ্নে যদি কখনো ফলভর্তি গাছ দেখেন, তাহলে তার অর্থ হলো ধনসম্পত্তি লাভ। আর গাছ থেকে নিজেকে ফল পাড়তে দেখলে আপনার ভবিষ্যতে অর্থপ্রাপ্তি হবে।

জলে ডুবে যাওয়া দেখলে- স্বপ্নে যদি কখনো জলে ডুবে যান, তাহলে জানবেন ভবিষ্যতে আধুনিক বিপদে পড়তে চলেছেন। তবে বৃষ্টি হতে দেখা মানে নতুন কিছু পাওয়া অথবা নতুন কোন মানুষের আগমনের পূর্বাভাস।