দেখুন কীভাবে নিজের জীবনকে বাজি রেখে কর্তব্যে অবিচল ছিলেন এক গ্রুপ ডি রেল কর্মচারী

9
দেখুন কীভাবে নিজের জীবনকে বাজি রেখে কর্তব্যে অবিচল ছিলেন এক গ্রুপ ডি রেল কর্মচারী

সোশ্যাল মিডিয়ার দৌলতে নিত্যদিন কত কিছুই না আমাদের চোখে পড়ে। সোশ্যাল মিডিয়া এমন একটি মাধ্যম যা আমাদের মুহূর্তে হাসাতে পারে, কাঁদাতে পারে, বিশেষ শিক্ষা প্রদান করতে পারে, আবার মন ভারাক্রান্ত করে তুলতেও পারে। তবে সম্প্রতি সোশ্যাল সাইটে যে ভিডিওটি আপলোড করা হয়েছে সেখানে ফুটে উঠেছে এক গ্রুপ ডি রেল কর্মচারীর জীবন।

গ্রুপ ডি রেল কর্মচারীরা যে কিভাবে প্রাণ হাতে করেও তাদের কর্তব্য অবিচল থাকতে পারেন সেই দৃশ্যটিই তুলে ধরা হয়েছে এই ভিডিও মারফত। ভিডিওটিতে দেখা যাচ্ছে এক গ্রুপ ডি রেল কর্মচারী ঠিক পায়ের কাছে ফণা তুলে আছে একটি বিষাক্ত সাপ। যেকোনো মুহূর্তেই সে ছোবল দিতে পারে। অপরদিকে হাজার যাত্রীবাহী একটি ট্রেন ছুটে আসছে রেলওয়ে ট্র্যাকের উপর দিয়ে।

এমন একটি পরিস্থিতিতে রীতিমতো দোটানায় পড়ে গেলেন ঐ কর্মচারি। কারণ তিনি যদি সেই মুহূর্তে ওই জায়গা থেকে সরে না যান তাহলে সাপের ছোবলে তার মৃত্যু হতে পারে। এবার তিনি যদি ট্র্যাক চেঞ্জ না করেন তাহলে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রাণ যাবে হাজার হাজার মানুষের! তবে কর্তব্যে অবিচল গ্রুপ ডি কর্মচারী নিজের প্রাণের তোয়াক্কা করলেন না। তবে ভগবান সহায়, ট্রেনের শব্দে সাপটি নিজে থেকেই এলাকা পরিত্যাগ করলো! ভিডিওটি সোশ্যাল সাইটে ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে গিয়েছে।