দেখুন কীভাবে মালিকের হয়ে জিনিসপত্র বেচাকেনা করছে একটি কুকুর

17
দেখুন কীভাবে মালিকের হয়ে জিনিসপত্র বেচাকেনা করছে একটি কুকুর

সোশ্যাল মিডিয়ার দৌলতে নিত্যদিন কত কিছুই না আমাদের চোখে পড়ে। এখানে যেমন মানুষের মজার মজার নানান ভিডিও নেটিজেনদের চোখে পড়ে তেমনই পশুপাখির বিভিন্ন ভিডিও দেখেও খুশিতে ভরে ওঠে মন। গৃহপালিত পোষ্যের মধ্যে প্রথমেই যে তারিখের কথা মনে পড়ে সে হলো সারমেয়। বলা হয় কুকুরের মত প্রভুভক্ত আর কোনো প্রাণী সেভাবে হয় না। মালিকের জন্য পারলে জীবনও দিয়ে দিতে পারে এই প্রাণী।

সঠিক ট্রেনিংপ্রাপ্ত কুকুর আবার তার প্রভুকে বিভিন্নভাবে সাহায্য করতে পারে। যেমনটা দেখা গেল কোরিয়ার একটি বাজারে। এই বাজারে মালিকের হয়ে জিনিসপত্র বেচাকেনা করে এক কুকুর। নাম তার ইয়ং। দিনের নির্দিষ্ট সময় পর্যন্ত সে বাজারে মালিকের দোকান পাহারা দেয়। শুধু পাহারা দেয় বললে ভুল হবে, রীতিমতো জিনিসপত্র বেচাকেনাও করতে পারে ইয়ং।

তার তত্ত্বাবধানেই চলছে এই দোকান। এই দোকানের গ্রাহকরাও ইয়ংয়ের সঙ্গে খুব ভালোভাবেই পরিচিত। অসাধু গ্রাহকরা টাকা না দিয়েই যদি জিনিসপত্র নিয়ে চম্পট দিতে চান তাহলে সেগুরে বালি। কারণ ইয়ংয়ের নজর এড়িয়ে টাকা না দিয়েই জিনিস নিয়ে চলে যাবেন, সেটি হওয়ার জো নেই। সে দেখতে যেমন সুন্দর, তেমনই হিংস্র।

সারাদিন দোকানে থাকার পর যখন বাড়ি ফেরে ইয়ং তখন বাড়িতেও তার কিছু দায়িত্ব রয়েছে। কারণ ঘরে তার সন্তান রয়েছে। তাই আর পাঁচটা মায়ের মতো বাড়ি ফিরে সন্তানের সঙ্গেও সময় কাটাতে পছন্দ করে সে। তবে ছুটির দিনে অবশ্য বাইরে কোথাও ঘুরতে যেতেও বেশ পছন্দ করে ইয়ং। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই রীতিমতো ভাইরাল এই কোরিয়ান সারমেয় দোকানী।