দেখুন কীভাবে সামনের পা ছাড়াই দিব্যি হেঁটে বেড়াচ্ছে একটি বাছুর! ভাইরাল ভিডিও

41
দেখুন কীভাবে সামনের পা ছাড়াই দিব্যি হেঁটে বেড়াচ্ছে একটি বাছুর! ভাইরাল ভিডিও

পৃথিবীতে প্রত্যেকদিন কতই না সব অদ্ভুত ঘটনা ঘটে। কত অদ্ভুত টাইপের শিশু জন্মায় মানুষের ক্ষেত্রে, যেমন- কেউ হাত-পা বিহীন তো কেউ আবার বেশি হাতপাওয়ালা কিংবা দুটো শরীর একসঙ্গে জোড়া ইত্যাদি আরও নানা ধরণের। এরকম সব অদ্ভুত ঘটনা পশুদের ক্ষেত্রেও হয়, যা মোটেও অস্বাভাবিক নয়। তবে গরু বা সাপের ক্ষেত্রে এমনটা হলে অনেকে দেবতাদের নানারকম কুসংস্কারের ফল হিসাবে গণ্য করে থাকেন। কিন্তু সেইসব কিছুই না খুব স্বাভাবিক নিয়মেই এমন অস্বাভাবিক প্রাণী জন্মাতে পারে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে একটি গরুর সামনের পা দুটো নেই, সামনের দুটো পা ছাড়া মাত্র পিছনের দুটো পায়ের উপরে ভর করে দিব্যি হেঁটে বেড়াচ্ছে। ভিডিওটা থেকে বোঝা যাচ্ছে যে তার হাঁটতে যথেষ্ট কষ্ট হচ্ছে। এই দেখে সাধারণ মানুষের তাকিয়ে থাকা ছাড়া কোন উপায় নেই। তবে ভিডিওটিতে অনেকেই এমন কমেন্ট করেছেন যে যাতে গরুটি স্বাভাবিক ভাবে হাঁটতে পারে এমন কোনো ব্যবস্থা করে দেওয়া।

ভিডিওটি দেখে প্রত্যেকেই নিজের দুঃখকে আঁটকে রাখতে পারেননি। অনেকে আবার এমনও কমেন্ট করেছেন বাছুরটির মধ্যে পজিটিভিটি থেকে। আমাদের অনেক কিছু শেখা উচিত দুটো পা সামনের দিকে না থাকা সত্বেও সে কিন্তু থেমে থাকেনি। অন্য দুটি পা কে সম্বল করে সামনের দিকে এগিয়ে গেছে । তাই অনেক কিছু আপনার জীবনে নাই থাকতে পারে কিন্তু তা বলে জীবনে চলার পথে গতি হারালে চলবে না।