আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

16
আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবের পর গ্রীষ্মের তীব্র দাবদাহ কিছুটা হলেও কমে ছিল। তবে ঘূর্ণি ঝড়ের তান্ডব শেষ হতে না হতেই ফের রাজ্যে অস্বস্তিকর আবহাওয়ার পরিস্থিতি ফিরে এসেছে। বর্তমান পরিস্থিতিতে আবারো বৃষ্টির অপেক্ষায় দিন গুনছেন রাজ্যবাসী। রাজ্যবাসীর জন্য আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে এলো সুখবর। রবি এবং সোমবার ফের বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্য।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে রবি এবং সোমবার রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে শুধু রবি এবং সোমবারেই নয়, রাজ্যের বেশকিছু প্রান্তে বৃষ্টিপাত আগামী বৃহস্পতিবার পর্যন্ত স্থায়ী হতে পারে। রবিবার উভয় ২৪ পরগনা, উভয় মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, উভয় বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে।

সেই সঙ্গে আবার ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বয়ে যেতে পারে বলে আলিপুর আবহাওয়া দপ্তরের আগাম পূর্বাভাসে জানানো হয়েছে। তবে শুধু দক্ষিণবঙ্গেই নয়, রবিবার উত্তরবঙ্গেরও বেশকিছু জেলায় বৃষ্টিপাতের সম্পূর্ণ সম্ভাবনার কথা জানানো হয়েছে। বিশেষত দার্জিলিং এবং কালিম্পঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে।

জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উভয় দিনাজপুর এবং মালদহেও বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। একই সঙ্গে মঙ্গলবার আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে।