৮৫০০ শূন্য পদে নিয়োগ করতে চলেছে এসবিআই! দেখুন বিস্তারিত

5
৮৫০০ শূন্য পদে নিয়োগ করতে চলেছে এসবিআই! দেখুন বিস্তারিত

চাকরিপ্রার্থীদের জন্য সুসংবাদ নিয়ে এলো এসবিআই। সাড়ে আট হাজার শূন্য পদে নিয়োগ করতে চলেছে দেশের এই প্রথম সারির রাষ্ট্রায়ত্ত ব্যাংক সংস্থাটি। সম্প্রতি, ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে “এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০” সংক্রান্ত একটি নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। ব্যাংকের তরফ থেকে সংস্থার নিজস্ব ওয়েবসাইট www.sbi.co.in এ আবেদন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এসবিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, আগামী বছরের জানুয়ারি মাসে পরীক্ষার দিন ধার্য করা হয়েছে। দুটি পর্যায়ে এই পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে। ২০-২৮ বছর বয়স্করা এই পদের জন্য আবেদন করার যোগ্য। স্নাতক স্তরে উর্ত্তীনরাই পরীক্ষায় বসতে পারবেন। আবেদনকারীদের আগামী ১০ই ডিসেম্বরের মধ্যেই আবেদন করার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০শে নভেম্বর থেকেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। ডিসেম্বর মাসের শেষের দিকে আবেদনকারীরা অ্যাডমিট ডাউনলোড করতে পারবেন বলে জানানো হয়েছে। জেনারেল প্রার্থীদের আবেদনের জন্য ৩০০টাকা ধার্য করা হয়েছে। তবে এসসি, এসটি, ওবিসি তালিকা ভুক্ত প্রার্থী এবং বিশেষ ভাবে সক্ষমদের থেকে কোনো আবেদন ফি নেওয়া হবে না বলে জানানো হয়েছে।