প্রায় ২ হাজার ৫০০ কোটি টাকা জমা করতে চলেছে এসবিআই! দেখে নিন কোন একাউন্ট গুলিতে

22
প্রায় ২ হাজার ৫০০ কোটি টাকা জমা করতে চলেছে এসবিআই! দেখে নিন কোন একাউন্ট গুলিতে

অর্থনীতির জগতের নয়া মোড়। আজ এসবিআই তার বেশ কিছু একাউন্টে মোট ২ হাজার ৫০০ কোটি টাকা জমা করতে চলেছে। এসবিআই তহবিল ফান্ডের তরফ থেকে পরের কিস্তির জন্য ফ্রাঙ্কলিন টেম্পলটন মিউচুয়াল ফান্ডের মোট ছয়টি প্রকল্পের বিনিয়োগকারীদের জন্য এই টাকা জমা করা হবে। এস বি আই মিউচুয়াল ফান্ড ইতিমধ্যেই বিনিয়োগকারীদের একাউন্টে মোট ১২,০৮৪ কোটি টাকা ট্রান্সফার করেছে।

১২ই এপ্রিল থেকে সাপ্তাহিক বিতরণ পর্বে এস বি আই মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের একাউন্টে সর্বমোট ২৯৬২ কোটি টাকা ট্রান্সফার করেছিল। এস বি আই মিউচুয়াল ফান্ডের তরফ থেকে জানানো হয়েছে, পরবর্তী স্কিমের আওতায় ছয়টি প্রকল্পের জন্য ইউনিটোল্ডারদের জন্য ২৯৯৮.৭৫ কোটি টাকা প্রদান করা হবে।

গত সোমবার অর্থাৎ ৩রা মে থেকে শুরু হয়েছে এই অর্থ বিতরণ পর্ব। চলতি সপ্তাহের মধ্যেই যা শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এস বি আইয়ের মুখপাত্র জানাচ্ছেন, ইউনিটধারীদের পরিশোধের পরিমাণ আনুপাতিকভাবে ৩০শে এপ্রিল ইউনিটের মোট সম্পদ মূল্যের ভিত্তিতে প্রদান করা হয়েছে। যোগ্য বিনিয়োগকারীদের ডিজিটাল প্লাটফর্ম মারফত অর্থ প্রদান করতে চলেছে এস বি আই।

এক্ষেত্রে মনে রাখা প্রয়োজন ইউনিট ধারীদের ব্যাংক অ্যাকাউন্ট যদি ডিজিটাল মাধ্যমে পরিশোধের জন্য উপযুক্ত না হয় তাহলে একটি চেক বা ডিমান্ড ড্রাফ্ট প্রেরণ করা হবে। ফ্রাঙ্কলিন টেম্পলটনের ছয় বন্ডের স্কিমগুলিতে বিনিয়োগকারীদের অর্থ প্রেরণের জন্য একাউন্ট ধারীদের কাছ থেকে অর্থ উপার্জন করে এই ফান্ড।