অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করলো এসবিআই! শীঘ্রই করুন আবেদন

9
অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করলো এসবিআই! শীঘ্রই করুন আবেদন

খুব শীঘ্রই প্রায় ছয় হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করতে চলেছে এস বি আই। অ্যাপ্রেন্টিস পদে এই নিয়োগ করা হতে চলেছে। ব্যাংকের তরফ থেকে সম্প্রতি জানানো হয়েছে যে ৬১০০ শূন্যপদে খুব শীঘ্রই অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হতে চলেছে। এরমধ্যে অসংরক্ষিত পদে ২৫৭৭ জন প্রার্থীকে নিয়োগ করা হবে। বাকি ৩,৫২৩টি আসন তফশিলি জাতি-উপজাতি ও অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষণ করা রয়েছে।

সংরক্ষিত আসনের মধ্যে ৬০৪টি আসন অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণির জন্য, অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণির জন্য ১৩৭৫টি আসন, তফশিলিজাতিদের জন্য ৯৭৭টি আসন এবং তফশিলি উপজাতিদের জন্য ৯৭৭টি আসন সংরক্ষণ করা রয়েছে। চলতি মাসের শুরুতেই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে।

যে কোনও সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের যে কোনও শাখার স্নাতক ডিগ্রি প্রাপ্ত চাকরি প্রার্থীরা আবেদনের যোগ্য। তবে যারা এখনো স্নাতক পাস করতে পারেননি, তবে চূড়ান্ত বর্ষে বা শেষ সেমেস্টারে রয়েছেন তারাও আবেদন করতে পারবেন। তাদের ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যে পাস সার্টিফিকেট জমা দিতে হবে। আবেদনকারী প্রার্থীদের প্রথমে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার লিখিত পরীক্ষায় পাস করতে হবে। প্রার্থীদের আঞ্চলিক ভাষা নিয়ে ভাষায় দক্ষ হতে হবে।

৩১ অক্টোবর ২০২০-র সময়সীমা অনুসারে আবেদনকারীর বয়স অবশ্যই ২০-২৮ বছর হতে হবে। চাকরিতে ঢোকার পর এক বছরের জন্য প্রবেশন পিরিয়ডে থাকতে হবে। সংরক্ষিত আসনের চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবেন। মাসে স্টাইপেন্ড পাবেন‌১৫ হাজার টাকা। নিয়োগের পরবর্তী এক বছর পর্যন্ত কোনো রকম ভাতা পাবেন না। ২৬ শে জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন জমা দিতে পারবেন।