এস বি আই নিয়ে এল নতুন গ্রীন কার লোন যার মেয়াদ থাকবে ৮ বছর, প্রসেসিং ফি মাত্র ৫০০ টাকা

8
এস বি আই নিয়ে এল নতুন গ্রীন কার লোন যার মেয়াদ থাকবে ৮ বছর, প্রসেসিং ফি মাত্র ৫০০ টাকা

এখন কেন্দ্রীয় সরকার পরিবেশ, মানুষের লাভ ও সরকারের ও সংস্থার লাভের জন্য বৈদ্যুতিক যানবাহনের দিকেই ঝুকেছে। তার জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ ও সুবিধা নিয়ে এসেছে। যাতে সহজেই মানুষ বৈদ্যুতিক গাড়ি কিনে ফেলতে পারে। তার জন্য নতুন নতুন সব সরকারী প্রকল্প নিয়ে এসেছে সরকার। এবার তাদের সাথেই এক নতুন ধরনের লোন নিয়ে আসল বৃহত্তম এস বি আই ব্যাঙ্ক।

এবার এস বি আই যে নতুন লোন নিয়ে এসেছে সেটার নাম গ্রীন কার লোন, যেটার দ্বারা সহজেই আপনি গাড়ি কিনতে পারবেন।এই লোনের দ্বারা উপকৃত হবে ২১ থেকে ৬৭ বছরের লোকেরা। যার সময় সীমা মোট ৮ বছর পর্যন্ত থাকবে। আসলে এই লোনের সুবিধা দেওয়া হবে সমস্ত বিভাগের গ্রাহকদের জন্য। আর এই লোনে পাওয়া যাবে ২০ বিপি এস অতিরিক্ত ছাড়। এখন যদি এই কথাকেই উদাহরণের সাথে বলা হয় তাহলে বলতে হয় যেমন অটো লোনে সুদের হার ৭.৭৫%, কিন্তু এই লোনের ক্ষেত্রে দেওয়া হবে ২০ বিপি এস ছাড়।

আসলে আপনি যে গাড়ি কিনবেন তার ৯০% আপনি লোন হিসেবে পাবেন, আর তার ফলেই আপনার অন্যান্য লোনের থেকে অনেকটা বেশী সুবিধা পাবেন, যার প্রমাণ প্রসেসিং ফি, মাত্র ৫০০ টাকা।

তবে হ্যা ব্যাঙ্কের তরফ থেকে বলা হয়েছে, এই গ্রিন কার লোন দেওয়া হবে সরকারী কর্মচারী, প্রতিরক্ষা বাহিনীর কর্মী ও প্যারা ও সেনা মিলিটারিদের দেওয়া হবে। তবে হ্যা শর্ত একটাই বছরে যাদের ৩ লক্ষ আয় তাদের ক্ষেত্রেই এই লোন প্রযোজ্য। তবে হ্যা একটি বিশেষ শর্ত হল, যাদের আয় যেমন তার ওপরে ৪৮ গুণ লোন দেবে ব্যাঙ্ক। আপনার মাসিক আয় ৩০ হাজার হলে তার ৪৮ গুণ হিসেবে আপনি পেতে পারেন ১৪ লক্ষ টাকার লোন।