হোম লোনের উপর প্রসেসিং ফ্রিতে ১০০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা করলো এসবিআই

19
হোম লোনের উপর প্রসেসিং ফ্রিতে ১০০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা করলো এসবিআই

বাড়ি-গাড়ি নিয়ে সকলেরই স্বপ্ন থাকে। কিন্তু বাস্তব করতে পারেন খুব কম মানুষ। তবে আপনি যদি নিয়ে বাড়ি কেনার কথা ভেবে থাকেন তাহলে এই আগস্ট মাস আপনার জন্য লাভজনক হতে পারে। বিশ্বের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া আগামী ৩১ আগস্ট পর্যন্ত সমস্ত হোম লোনের উপর প্রসেসিং ফ্রিতে ১০০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা করেছেন ইতিমধ্যে। এসবিআই আনতে চলেছে মন্সুন ধামাকা অফার। এই অফারে নতুন ক্রেতারা ৩১ আগস্ট ২০২১ পর্যন্ত বাড়ির লোন নিতে পারেন সম্পূর্ণ ১০০% প্রসেসিং ফ্রিতে।

পহেলা আগস্ট এর আগে, ব্যাংক হোম লোন গুলিতে ০.৪০ শতাংশ প্রসেসিং ফি চার্জ করতে সকল গ্রাহকদের কাছে। কিন্তু এখন সম্পূর্ণ ছাড় দেওয়ার ঘোষণা করেছেন ব্যাংক। তবে খুব সীমিত সময়ের মধ্যে আপনাকে এই অফার লুটে নিতে হবে। বাড়ি কেনার জন্য এটাই হলো আপনার সুবর্ণ সুযোগ। এই রকম ছাড় এর আগে কোন ব্যাংকে দিয়েছে বলে মনে হয় না।

এস বি আই এর এমডি সি এস শেট্টি বলেছেন, ব্যাংক আশা করে যে এই অফারটি রিয়ালিটি সেক্টরে বাড়ি এবং ফ্ল্যাট বিক্রি করতে ত্বরান্বিত করবে। ঋণ পরিশোধ করে গ্রাহকদের কম সুদের হার দেওয়া হচ্ছে এই সময়ে। এর আগে জানুয়ারিতে এস বি আই এ কিভাবে প্রসেসিং ফি মওকুফের প্রস্তাব করেছিল।

এসবিআই আরো জানিয়েছে, ব্যাংকের ইয়নও অ্যাপ এর মাধ্যমে হোম লোনের আবেদন করতে পারলে ৫ বেসিস পয়েন্ট ছার পাওয়া যাবে। মহিলা ঋণগ্রহীতারা এই ছাড় পাওয়ার জন্য যোগ্য ক্ষুদ্রঋণ গ্রাহকদের আকৃষ্ট করার জন্য এই পদক্ষেপ নিয়েছে এস বি আই। স্বাভাবিকভাবে এই পদক্ষেপ অন্য ব্যাংক গুলির মধ্যে প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে দিয়েছে এই ব্যাংককে। বড় আকারের কর্পোরেট প্রেমে তুলনায় ব্যাঙ্কগুলি ব্যক্তিগত ঋণ কে বেশি নিরাপদ বলে মনে করছেন।

এসবিআইয়ের হোম লোন পোর্টফোলিও ৫ লক্ষ কোটি টাকার মাইলফলক অতিক্রম করেছে। ৩১ মার্চ, ২০২১ পর্যন্ত, ব্যাঙ্কের আমানত ভিত্তি প্রায় ৩৭ লক্ষ কোটি টাকা, যার অনুপাত ৪৬ শতাংশের বেশি এবং ২৫ লক্ষ কোটি টাকার বেশি এগিয়ে রয়েছে। তালিকাভুক্ত সমস্ত বাণিজ্যিক ব্যাঙ্কের হোম লোনের মধ্যে, এসবিআইয়ের মার্কেট শেয়ার ৩৪.৫১ শতাংশ।