অতিরিক্ত চার্জ ছাড়াই এই সুবিধা পাবেন এসবিআই গ্রাহকরা

7
অতিরিক্ত চার্জ ছাড়াই এই সুবিধা পাবেন এসবিআই গ্রাহকরা

এসবিআই তাদের গ্রাহকদের সুবিধার্থে এবার আরও বড় এক ব্যবস্থা নিল। সম্প্রতি ব্যাংকের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে যে মোবাইল ফান্ড ট্রান্সফারে এখন থেকে আর এসএমএস চার্জ নেওয়া হবে না। এস বি আই এর গ্রাহকেরা এবার থেকে অতিরিক্ত চার্জ ছাড় ছাড়াই সুবিধামতো টাকার লেনদেন করতে পারবেন বলে জানিয়ে দেওয়া হয়েছে।

সেই সঙ্গে জানানো হয়েছে যে মোবাইল ফান্ড ট্রান্সফার আরো বেশি সাশ্রয়ী এবং ব্যবহারযোগ্য করে তোলার উদ্দেশ্যে ব্যাংকের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে গ্রাহকদের উপর থেকে বোঝা অনেক কমে যাবে। গরিব গ্রাহকরা আরও বেশি করে এই পরিষেবা নিতে পারবেন বলে আশাবাদী ব্যাংক কর্তৃপক্ষ।

ঢাকা ট্রান্সফার নিজের একাউন্টের ব্যালেন্স দেখা ব্যাংক স্টেটমেন্ট পাওয়ার জন্য ইউএসএসভি বা আনস্ট্রাকচার সাপ্লিমেন্টারি সার্ভিস ডেটা পরিষেবা নেওয়া হয়। এই পরিচয় ব্যবহার করে স্মার্ট ফোন বা ইন্টারনেট সংযোগ ছাড়াই গ্রাহকেরা বেশকিছু ব্যাঙ্কিং পরিষেবা গ্রহণ করতে পারেন। এই পরিষেবার পেতে হলে নিজের নথিভুক্ত ফোন থেকে একটি নম্বরে ডায়াল করতে হবে।

সেই নম্বরটি হল *৯৯#। এর ফলে গ্রাহকেরা স্মার্টফোন বা ইন্টারনেট সংযোগ ছাড়াই ফান্ড ট্রান্সফার এবং অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন। আগে এর জন্য যে এসএমএস আসতো তার জন্য চার্জ নেওয়া হত। এখন থেকে আর এসএমএসের চার্জ কাটা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।