কোটিপতি হওয়ার সুযোগ দিচ্ছে সৌদি আরব

15
কোটিপতি হওয়ার সুযোগ দিচ্ছে সৌদি আরব

কম দিনে কোটিপতি হতে চান তো, সৌদি আরবে চলে যান। যুবরাজ মহম্মদ বিন সালমানের নেতৃত্বে মেগা ডেভলপমেন্ট প্রজেক্টের নিওমের জন্য এক একজন এক্সিকিউটিভ পদে কর্মচারীদের আমেরিকার থেকেও বেশি বেতন দেওয়া হচ্ছে। এই প্রজেক্ট শুরু হয়েছিল ২০১৭ সালে। দেশের সার্বভৌম তহবিল থেকে নাকি বিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছিল এই কাজের জন্য।

জানা যাচ্ছে সেখানকার এক্সিকিউটিভ দের মাসে গড়ে ১.১ মিলিয়ন ডলার যেটা কিনা ভারতীয় মুদ্রায় ৭৫ লক্ষ টাকা দেওয়া হচ্ছে। নিওমের এই তথ্য অভ্যন্তরীন বিষয় থেকে জানা গেছে। সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে যুবরাজ সালমানের লক্ষ্য একটাই সেটা হল সামাজিক ও অর্থনৈতিক সংস্কারের আওতায় সৌদি আরব এক ডজনের বেশী রিয়েল এস্টেট কোম্পানি তৈরী করার লক্ষ্য নিয়েছে। পর্যটন থেকে শুরু করে বিনোদন প্রযুক্তি গত উন্নতির ক্ষেত্রে কর্মকর্তা নিয়োগ করা হয়েছে বিদেশি।

সৌদি আরব তেলের দেশ। কিন্তু গোড়া ঐতিহ্যের কারণে ভালো ভাবমূর্তি নেই বিশ্বের আকছে। কিন্তু যুবরাজ চায় দেশের অর্থনীতিতে বৈচিত্র আনা, নারীদের স্বাধীনতা প্রদান করা, ইতিমধ্যেই অনেক বিধিনিষেধ সরিয়ে দেওয়া হয়েছে, যাতে দেশের মানুষ নিজেদের অধিকার ফিরে পায় ও দেশ যেন সকলের হয়ে ওঠে।