শাড়ি শুধু নারীদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না, এই ফ্যাশান বদলে দিচ্ছে সমস্ত ধ্যান ধারণা

9
শাড়ি শুধু নারীদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না, এই ফ্যাশান বদলে দিচ্ছে সমস্ত ধ্যান ধারণা

শাড়ি মানেই তা শুধু মহিলাদের সম্পত্তি নয়, আধুনিক প্রজন্মের ফ্যাশান বদলে দিচ্ছে সমস্ত ধ্যান ধারণা। এখন পুরুষদেরও শাড়ি পরিহিত অবস্থায় পাওয়া যাচ্ছে। আপাতত তা কেবল মডেলিং এর দুনিয়াতেই আবদ্ধ। তবে ভবিষ্যতে পুরুষরাও নির্দ্বিধায় শাড়ি পরে রাস্তায় ঘুরতে পারেন। ট্রেন্ড সেট করে দিচ্ছেন আধুনিক প্রজন্মের ফ্যাশন ডিজাইনাররা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে কিছু ছবি। সেখানে গায়ে বেনারসি লেপ্টে ফটো শুটের জন্য পোজ দিতে দেখা যাচ্ছে এক পুরুষকে। বেনারসি হল বাঙালির আবেগ। তবে এখন থেকে তা শুধু আর নারীদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না, পোশাক নিয়ে যে পরীক্ষা-নিরীক্ষা চলছে তার অংশীদার হলেন একজন পুরুষ। বেনারসি পরেই ক্যামেরা সামনে ধরা দিলেন তিনি।

হাল ফ্যাশনের নিয়ম অনুসারে শাড়ি এমন একটি পোশাক ব্যক্তিত্ব অনুযায়ী আবেদন বাড়ায়। তাই তার শুধু নারীদের আভূষণ নয়, পুরুষেরাও ইদানিং শাড়ি পড়ে প্রকাশ্যে আসছেন। খোলা বুক, নিম্নাঙ্গে ধুতির মতো জড়ানো লাল টুকটুকে বেনারসি, এমনই সাজে সেজে উঠলেন মডেল আতিফ। আবার কখনো নীল রঙের শাড়িতেও ধরা দিয়েছেন তিনি।

প্রচলিত ধ্যান ধারণা ভেঙে পুরুষেরাও যে শাড়ি পরতে পারেন তা প্রমাণ করে দিয়েছেন তিনি। তার এই সাজ পোশাকের নেপথ্যে রয়েছেন পোশাক শিল্পী রুদ্র। এমন একটি অভিনব কাজ করতে পেরে তিনিও দারুন খুশি। আসলে ফ্যাশন বা সাজের কোন লিঙ্গভেদ হয় না, সেটাই প্রমাণ করতে চেয়েছেন তারা। শাড়ি শুধু নারী বা পুরুষের একার অহংকার নয়, আপামর বাঙালির অহংকার হয়ে উঠুক, এমনটাই চাইছেন পোশাক শিল্পীরা।