সোনালী গুহর পর এবার তৃণমূল দলে ফিরে আসতে চান সরলা মুর্মু

19
সোনালী গুহর পর এবার তৃণমূল দলে ফিরে আসতে চান সরলা মুর্মু

দলবদলের মরসুম শেষে এবার ঘরে ফেরার পালা। সোনালী গুহর পর এবার সরলা মুর্মুও তৃণমূল দলে ফিরে আসতে চান। সম্প্রতি এই মর্মে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি আবেদন রাখলেন সরলা মুর্মু। হবিবপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী হিসেবে ভোটের টিকিট পাওয়ার পরেও দল ত্যাগ করার সিদ্ধান্ত নেন সরলা। দলবদলুদের সঙ্গে মিলে একজোট হয়ে বিজেপি শিবিরে নাম লেখান তিনি। তবে এবার তিনি ফের তৃণমূলমুখী।

প্রসঙ্গত একুশের নির্বাচনের আগে বিজেপি শিবিরে নাম লেখালেও সরলা মুর্মু তেমনভাবে গেরুয়া শিবিরের সক্রিয় সদস্য ছিলেন না। নতুন দলে গিয়েও নিজেকে গুটিয়ে রেখেছিলেন সরলা। নির্বাচন পরবর্তী পর্যায়ে যখন সোনালী গুহ দলে ফেরার আবেদন জানালেন, তখন সরলাও পুরনো দলে ফিরে আসার জন্য তৃণমূল সুপ্রিমোর কাছে আবেদন জানিয়ে বসলেন।

প্রসঙ্গত গতকাল দুপুরের দিকে সোনালী গুহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভার্চুয়াল মাধ্যমে একটি চিঠি পাঠান। সেখানে নিজের ভুল স্বীকার করে নিয়ে পুনরায় দলের ফিরে আসতে চাওয়ার আবেদন জানান তিনি। তবে তার সেই আবেদনের পরিপ্রেক্ষিতে অবশ্য এখনও দল কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি। তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ অবশ্য জানিয়েছেন, বিষয়টি এখনও দলের সিদ্ধান্তের উপর নির্ভর করছে। তিনি এও জানিয়েছেন বিজেপির বহু নেতাকর্মীও তৃণমূলের ফিরে আসার জন্য যোগাযোগ করছেন।

এবার সেই দলে নাম লেখালেন সরলা মুর্মু। দীপেন্দু বিশ্বাস এবং সোনালী গুহর পর সরলা মুর্মুও পুরনো দলে ফিরে আসতে চান। এই মর্মে আজ তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের আবেদন পাঠিয়েছেন। এখন দলের সুপ্রিমো কি সিদ্ধান্ত নেন তা জানার জন্য উদগ্রীব রাজনৈতিক মহল।