অলিম্পিকে সাফল্যের গোপন রহস্য তুলে ধরলেন রাশিয়ার স্বর্ণপদক জয়ী সাঁতারু আল্লা শিশকিনা

52
অলিম্পিকে সাফল্যের গোপন রহস্য তুলে ধরলেন রাশিয়ার স্বর্ণপদক জয়ী সাঁতারু আল্লা শিশকিনা

সদ্য টোকিও অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছেন রাশিয়ার সাঁতারু আল্লা শিশকিনা। তিনবারের পদকজয়ী অলিম্পিয়ান শিশকিনাকে নিয়ে গর্বিত তার দেশ। টোকিও অলিম্পিকেও “সমন্বিত সাঁতার” প্রতিযোগিতা স্বর্ণপদক জয় করে তিনি দেশের মুখ উজ্জ্বল করেছেন। এমতাবস্থায় তার ফিটনেস সম্পর্কিত খুঁটিনাটি তথ্য নিয়ে সাধারণের মনে কৌতুহল থাকাটাই স্বাভাবিক। সম্প্রতি নিজের ফিটনেস সম্পর্কিত গোপন রহস্য তুলে ধরলেন শিশকিনা।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছে সাক্ষাত্কার দিতে গিয়ে শিশকিনা জানিয়েছেন, খেলায় জয় লাভ করার ক্ষেত্রে যৌনতা তার পক্ষে বেশ উপকারী সিদ্ধ হয়। তবে তিনি এও জানিয়েছেন যে ভিন্ন ভিন্ন ব্যক্তির ক্ষেত্রে এই ধারনা আলাদা হতেই পারে। কোন ক্রীড়াবিদ কি করতে চান তা আগে তার নিজেরই ঠিক করে নেওয়া উচিত। তবে তিনি নিজের বিষয়ে বলতে গিয়ে বলেছেন, যেকোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে যৌন সম্পর্ক ক্রীড়াবিদদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

তিনি আরো বলেছেন, প্রতিযোগিতার আগে অর্গাজম ছাড়া সেক্স করলে আগ্রাসন এবং খেলার প্রতি জেদ বৃদ্ধি পায়। চিকিৎসকদের গবেষণার উপরে নির্ভর করেই তিনি এই তথ্য তুলে ধরেছেন। অলিম্পিকে থাকা রাশিয়ান দলের চিকিৎসক ডেনিসের সঙ্গে কথা বলেই তিনি এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। সেক্সের সময় টেস্টেস্টেরন হরমোন তৈরি হয় ক্রীড়াবিদদের মধ্যে, যা কার্যত খেলার প্রতি জেদ বাড়াতে সাহায্য করে।

সংবাদমাধ্যমের কাছে সাক্ষাত্কার দিতে গিয়ে তিনি আরও জানিয়েছেন, তিনি তার চিকিৎসক ডেনিসের সঙ্গে পরামর্শ করে জানতে পেরেছেন যদি খেলার জন্য বিস্ফোরক শক্তির প্রয়োজন হয় তবে অবশ্যই যৌনতার আশ্রয় নিতে হবে। অনেকেই আবার বলেন, বড় স্তন ক্রীড়াবিদদের জলের উপর ভেসে থাকতে সাহায্য করে। তবে এ বক্তব্যের সঙ্গে একমত নন শিশকিনা। তিনি মনে করেন বড় স্তন ট্রেনিংয়ের বাধা সৃষ্টি করে। তাই সকলের উচিত উপযুক্ত প্রশিক্ষণ নেওয়া যাতে মাংসপেশি সবল হয়।