রাজ্যের সমস্ত পরিস্হিতি খতিয়ে দেখতে আগামী ২২ সেপ্টেম্বর বাংলায় আসছেন আর এস এস প্রধান মোহন ভাগবত

6
রাজ্যের সমস্ত পরিস্হিতি খতিয়ে দেখতে আগামী ২২ সেপ্টেম্বর বাংলায় আসছেন আর এস এস প্রধান মোহন ভাগবত

আগামী বাংলার ২১ এর ভোট নিয়ে ইতিমধ্যে মাথাব্যাথা শুরু হয়ে গেছে বিভিন্ন রাজনৈতিক দলের। এবার সেই ব্যাথার প্রতিফলন দেখাও যাচ্ছে তাদের বিভিন্ন কাজকর্মে। তাই আর দেরী না করে যে যার কাজে লেগে যাচ্ছে। এবার সেই তালিকাতেই নাম লেখাতে চলেছে আর এস এস প্রধান মোহন ভাগবত। তিনি নাকি এবার কলকাতার সফরে আস্তে চলেছে ২ দিনের জন্য।

২২ সেপ্টেম্বর তিনি কলকাতায় পা রাখবেন আর তিনি ২৩, ২৪ দুই দিন দলীয় বৈঠক, বিভিন্ন কর্মসূচি সাড়বেন। এই দিকে অবশ্য আর এস এসের দক্ষিণবঙ্গীয় প্রচার প্রমূখ বিপ্লব রায় জানিয়েছেন, এই সফর রাজ্যের সমস্ত পরিস্হিতি খতিয়ে দেখার জন্য। মানুষের অবস্হা নিয়ে অবগত হওয়ার জন্য। রাজ্যের ওপর দিয়ে অনেক ঝড় জল বয়েছে।

আমফানের কারণে বিভিন্ন ত্রাণ কাজ থেকে শুরু করে বিভিন্ন সেবা মূলক কাজ, তাছাড়া আত্মনির্ভর প্রকল্পকে বাস্তবায়ন করার কাজ, সব কিছু বুঝিয়ে দিতে, ও দেখাশোনা করতেই তিনি আসছেন। তবে হ্যাঁ তিনি যে বাংলায় আসছেন, তার জন্য বঙ্গ বিজেপির সাথে কোনো ধরনের বৈঠকের খবর সামনে আসছে না। তবে সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, এই সময়ে বিজেপি দলের সাথে বৈঠক যে হবে সেটার সম্ভাবনা নেহাত উড়িয়ে দেওয়া যাবে না।

আসলে বিধানসভা নির্বাচনের আগেই নাকি সংঘের সাংগঠনিক নির্বাচন। আর সেটার কারণেও যে তিনি এখন বাংলায় আসছেন সেটা কিছুটা হলেও বোঝা যাচ্ছে। আসল কথা তিনি আসছেন সংগঠনের কাজ, ভবিষ্যৎ পরিকল্পনা, নির্বাচন লড়াইয়ের আগে সব কৌশল বাঁতলে দেওয়ার জন্যই।