bs-vi বাইক লঞ্চ করলো রয়েল এনফিল্ড

15
bs-vi বাইক লঞ্চ করলো রয়েল এনফিল্ড

যারা বাইক চালাতে ভীষণ ভালোবাসেন বা বাইক জিনিসটাকে পছন্দ করেন তাদের পছন্দের তালিকার মধ্যে প্রথমেই থাকবে রয়েল এনফিল্ড। গোটা ভারতে এই সংস্থার বেশকিছু মডেল গ্রাহকদের বেশ পছন্দের। তবে সম্প্রতি রয়েল এনফিল্ড তার কিছু মডেলের মধ্যে নতুন নতুন পরিবর্তন এনেছে এবং সম্প্রতি লঞ্চ করেছে bs-vi বাইক।

বর্তমানের নতুন করে চারটি বাইক লঞ্চ করার পরিকল্পনায় ইতিমধ্যেই এই সংস্থার তরফ থেকে নেওয়া হয়েছে। এই সংস্থার অন্যতম এবং জনপ্রিয় মডেল হলো রয়েল এনফিল্ড ক্লাসিক 350। এবার নতুন একটি ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে এই সংস্থার নাম scram 411। এই সংস্থার তরফ থেকে আপাতত তিন ধরনের নতুন বাইক লঞ্চ করা হবে এবং এই বছরের শেষের দিকে জানা গেছে আরও একটি নতুন বাইক লঞ্চ করবে এই সংস্থা।

তবে জানা গেছে রয়েল এনফিল্ড এবার বাজারে নতুন একটি মডেল আনতে চলেছে। আনতে চলেছে ইলেকট্রিক বাইক। এই ব্যাপারের রয়েল এনফিল্ড বাইক এর সংস্থা eicher motors এর কর্ণধার সিদ্ধার্ত লাল এমনই ইঙ্গিত দিয়েছেন। তিনি জানিয়েছেন আগামী তিন চার বছরের মধ্যেই বাজারে আসতে চলেছে ইলেকট্রিক বাইক তবে গোটা দেশেই ইতিমধ্যে ইলেকট্রিক বাইক লঞ্চ হয়ে গেছে যেগুলি অন্যান্য সংস্থা’ করেছে।

বহুবারই অভিযোগ উঠেছে বিভিন্ন সংস্থার বিরুদ্ধে বাইকের নিম্নমানের ব্যাটারি ব্যবহার করার জন্য। চলতি বছরে দেখা গেছে ইলেকট্রিক বাইকে অগ্নিসংযোগ হওয়ার মতো ঘটনা। ইতিমধ্যেই সিদ্ধার্ত লাল জানিয়েছেন তারা বেশ কিছু প্রজেক্টের উপর কাজ করছেন এনফিল্ড এর নতুন যে ইলেকট্রিক বাইক লঞ্চ করা হবে সেগুলি 350cc এবং 650 সিসির বাইক গুলো পারফরমেন্সের সাথে ম্যাচ খাইয়েই করা হবে। তবে এই ধরনের ইলেকট্রিক বাইক এর দাম কত হবে সে ব্যাপারেও কিন্তু যথেষ্ট প্রশ্ন থেকে যাওয়ার মতই।