রয়েল বেঙ্গল টাইগারের সঙ্গে তার কালো রংয়ের শাবক! ভিডিও ঘিরে চাঞ্চল্য

12
রয়েল বেঙ্গল টাইগারের সঙ্গে তার কালো রংয়ের শাবক! ভিডিও ঘিরে চাঞ্চল্য

সোশ্যাল মিডিয়া এমন একটি জায়গা যেখানে কোন ভিডিও অথবা কোন ছবি যদি শেয়ার করা হয় তো মুহূর্তের মধ্যেই সেগুলো ভাইরাল হওয়ার অনেক বেশি জায়গায় থাকে। সম্প্রতি এরকম একটি ফুটেজ ক্যামেরায় ধরা পড়েছে যা সোশ্যাল মিডিয়া জুড়ে এখন দাপিয়ে বেড়াচ্ছে। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে এক বাঘিনী সঙ্গে তার শাবক।

যদিও এরকম ছবি আগেও সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। সম্প্রতি এরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি বাঘিনীর সঙ্গে তার কালো রংয়ের শাবক। মা বাঘটি ডোরাকাটা অর্থাৎ রয়েল বেঙ্গল টাইগার হলেও তার শাবকটি সেটা কিন্তু নিখুঁত ডোরাকাটা নয়, তার দেহে কিন্তু বেশিরভাগই কালোর আধিক্য দেখা যাচ্ছে।

প্রথমদিকে ক্যামেরার দিকে তাকাতেই কিছুটা এগিয়ে আসে বাঘিনী, কিন্তু তারপরে হঠাৎ করেই ফিরে আবার পেছনে চলে যায়। ভিডিওটি দেখে বোঝা যাচ্ছে যে এক মুহূর্ত তার সন্তানকে এসে কাজ ছাড়া করছে না, এই ভিডিওটি শেয়ার করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা।

ভিডিওটি শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন,” কালো বাঘ দেখা খুবই দুর্লভ এবং বিরল ঘটনা কিন্তু কেন এসব কৃষ্ণকায়?” সুশান্ত টুইট করে লিখেছেন,” আমি নিশ্চিত যে আপনারা কখনো গভীর বনে এই ধরনের বাঘিনী সঙ্গে কালো রঙের শাবককে দেখতে পাননি।”

তিনি আরো জানান, এই বাঘের ছানাটি কালো হওয়ার পিছনে রয়েছে অ্যাবান্ডিজম অসুখ। পিগমেন্টেশন ত্রুটির জন্যই এই বাঘের শাবকের গায়ের রং কালো। এই বাঘটি ওড়িশার সিমলিপাল অরনে্্যর বাঘ।