অবসরপ্রাপ্ত কর্মীদের আর পুনর্নিয়োগ নয়! জায়গা পাবে নতুনরা! জানালো নবান্ন

15
অবসরপ্রাপ্ত কর্মীদের আর পুনর্নিয়োগ নয়! জায়গা পাবে নতুনরা! জানালো নবান্ন

বিভিন্ন দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মীদের পুনর্নিয়োগ আর করতে চাইছেনা নবান্ন। পুরনো কর্মীদের সরিয়ে দিয়ে এবার নতুনদের জায়গা করে দেওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করেছে রাজ্য সরকার। এতদিন অবসরপ্রাপ্ত কর্মীরা কম বেতনে শূন্য পদে চাকরি করে যেতেন কিন্তু এবার সেই শূন্যপদ পূরণ করার জন্য নতুনদের সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্য সরকার। একইসঙ্গে খরচের দিক থেকেও কিছু রাশ টানা হবে বলে মনে করা হচ্ছে।

অবসরের পর বিভিন্ন দপ্তর আধিকারিক এবং কর্মীদের পূননিয়োগ সংক্রান্ত তথ্য জানতে চেয়েছে কর্মী বর্গ এবং প্রশাসনিক সংস্কার দপ্তর। সমস্ত দফতরকে এই ব্যাপারে একটি চিঠি দেওয়া হয়েছে যেখানে বলা হয়েছে, সংশ্লিষ্ট দপ্তরের অধীনস্থ বিভিন্ন সংস্থায় পুনর্নিয়োগ করা হলেও সেই তথ্য আগে থেকে পাঠাতে হবে সরকারের কাছে।

চিঠিতে বলা হয়েছে, কর্মী বর্গ প্রশাসনের অনুমোদন ছাড়াই পুনর্নিয়োগ করা হচ্ছে। তাই এবার সবিস্তারে দ্রুত তথ্য পাঠাতে বলা হয়েছে সমস্ত দফতরকে। চিঠিতে উল্লেখ করতে হবে, পুননিয়োগের দিনক্ষণ সংক্রান্ত তথ্য। প্রতিমাসে অবসর নেওয়ার কর্মীদের নামের তালিকা এবং পুনর্নিয়োগের একটি তালিকা বানিয়ে পাঠাতে হবে প্রশাসনিক সংস্কার দপ্তরের কাছে।

প্রতি মাসে যে সমস্ত কর্মীরা অবসর নিচ্ছেন, তাদের একটি তালিকা ও সম্পূর্ণ তথ্য পাঠাতে বলা হয়েছে। পাশাপাশি কোনো কর্মীর মৃত্যু হলেও তা জানাতে হবে প্রশাসনিক সংস্কার দপ্তরে।