মহিলা না থাকলে রেস্টুরেন্টে প্রবেশ নিষিদ্ধ! ক্ষুব্ধ পুরুষদের একাংশ

5
মহিলা না থাকলে রেস্টুরেন্টে প্রবেশ নিষিদ্ধ! ক্ষুব্ধ পুরুষদের একাংশ

কথাতেই আছে লেডিস ফার্স্ট। তবে রাজস্থানের একটি রেস্টুরেন্টে খাবার খেতে গেলে সেখানে মহিলাদের সঙ্গে করে আনতেই হবে! এমনই নির্দেশিকা জারি করেছে ওই রাজস্থানি রেস্টুরেন্ট। মহিলাদের সঙ্গ ছাড়া সেখানে পুরুষের প্রবেশ নিষিদ্ধ। রাজস্থানের ওই রেস্টুরেন্টের এমন অদ্ভুত নিয়ম সম্পর্কে জেনে নেট মাধ্যমে রসিকতার ঢল নেমেছে। আবার পুরুষের একাংশ ক্ষুব্ধও হয়েছেন এমন নিয়মে।

হর্ষিতা শর্মা নামের এক মহিলা প্রথম নেট মাধ্যমে এমন অদ্ভুত রেস্টুরেন্ট সম্পর্কে নেটিজেনদের ওয়াকিবহাল করেছেন। তিনি রেস্টুরেন্টের একটি ছবি তুলেছেন। যেখানে রেস্টুরেন্টের এসির উপরে লেখা রয়েছে, এখানে মহিলাদের সঙ্গে পুরুষের প্রবেশের অনুমতি রয়েছে! তারপর হর্ষিতা লিখেছেন ঠিক এই কারণেই তাকে ‘ডাল-রুটি’ খাওয়ার জন্য রেস্টুরেন্টে আনা হয়েছে!

এমন অদ্ভুত রেস্টুরেন্টের কথা জেনে নেট মাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে। নেটিজেনদের মধ্যে কেউ কেউ যেমন রসিকতায় মজেছেন, কেউ আবার এই নিয়মে ক্ষুব্ধ। জনৈক ব্যক্তি মন্তব্য করেছেন, ৩০ বছরের সিঙ্গেল পুরুষ তিনি। তিনি কিভাবে এমন রেস্টুরেন্টে খেতে যেতে পারবেন? পুরুষের প্রতি এমন পক্ষপাতমূলক আচরণে ক্ষুব্ধ ওই ব্যক্তি।

রাজস্থানের জয়পুরে অবস্থিত এই রেস্টুরেন্টের নাম গোপী পবিত্র ভোজনালয়। সেখানে মহিলা এবং তাদের পরিবারের জন্য খাবার পরিবেশন করা হয়। পুরুষদের জন্য সেখানে প্রবেশের শর্ত হলো সঙ্গে কোনো মহিলাকে আনতে হবে।

Restaurant post reax