আকর্ষণীয় ছাড়ে পাওয়া যাচ্ছে রেডমীকে৫০আই, দেখে নিন ফিচার্স

10
আকর্ষণীয় ছাড়ে পাওয়া যাচ্ছে রেডমীকে৫০আই, দেখে নিন ফিচার্স

আজকাল একটা স্মার্ট ফোন বাজারে আসা মানেই সকলে যেদিকে সবচেয়ে বেশি নজর দেয় তা হলো কতটা ফার্স্ট এই ফোন চলবে। কত জিবি রাম ও রম দিচ্ছে। ক্যামেরা কেমন? ব্যাটারি ব্যাকআপ কত? এই ফোনে গেম খেলা যাবে তো? আর এই সব কিছুর কথা মাথায় রেখেই রেডমি কোম্পানি নিয়ে এসেছে এই পুজোর বাজারে একটি ৫ জি মোবাইল যাতে গেম অনায়াসেই খেলা যাবে। সাথে রয়েছে অনেক অনেক ফিচারস। আসুন দেখে নেওয়া যাক। রেডমী কে সিরিজের প্রথম ফোন এটি। নাম রেডমীকে৫০আই। এই ফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর। মিডিয়াটেকের এটাই সবচয়ে ভালো ও শক্তিশালী প্রসেসর। ১৬ এমপি ক্যামেরা রয়েছে এই ফোনে।

এই ফোনটি যখন প্রথম আসে বাজারে দাম ছিল ২৫৯৯৯ টাকা। কিন্তু এখন একটু বদল হয়েছে। ক্রোমা থেকে কিনলে তো ৪০০০ টাকা অব্দি ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। তার সাথে যদি এইচডিএফসি ক্রেডিট কার্ডের গ্রাহকরা পেয়ে যাবেন ২০০০ টাকার ছাড় যদি ক্রোমা থেকে কেনেন।

এছাড়াও আইসিআইসিআই গ্রাহকরা কিনলে পাবেন ৩০০০ টাকার ক্যাশব্যাক। তবে জানা যাচ্ছে এই অফারের সব সুযোগ নিলে ৬ জিবি রাম+ ১২৮ জিবি স্টোরেজের এই রেডমীকে৫০আই ফোন কিনতে খরচ হবে ২১, ৯৯৯ টাকা। অন্যদিকে এর চেয়ে ৩০০০ টাকা বেশি দিয়ে ৮ জিবি রাম + ২৫৬ জিবি স্টোরেজে এই ফোন কেনা যাবে। পতাই বলা চলে এই দুটো ফোনেরই দাম যথাক্রমে ২৫, ৯৯৯ টাকা ও ২৮,৯৯৯ টাকা।

এই ফোনে আনরয়েড ১২ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI ১২ স্কিন চলবে। থাকছে ৬.৬ ইঞ্চি এফ এইচ ডি + এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেতে ১৪৪ এইচজেড রিফ্রেশ রেট ও ২৭০ এইচজেড টাচ স্যামপ্লিং রেট থাকছে। ফোনের ভিতরে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট। গেমিংয়ের সময় ফোন ঠাণ্ডা রাখতে এই ফোনে বিশেষ ভেপার কুলিং প্রযুক্তি ব্যবহার করেছে বেজিংয়ের সংস্থাটি।

এই ফোনে সেলফি তোলার জন্য থাকছে 16 MP ক্যামেরা। এছাড়াও প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৬৪ এমপি স্যামসং ISOCELL GW1 সেন্সর। ৮ এমপি আলট্রা ওয়াইড ক্যামেরা ও একটি ২ এমপি ম্যাক্রো ক্যামেরা। টোটাল ৩ টি কামেরা দিচ্ছে রেডমী।
ব্যাটারি ব্যাকআপ ও যথেষ্ট ভালো রয়েছে বলে জানা যাচ্ছে, 5,080mAh ব্যাটারি রয়েছে সাথে এই ফোনে ৬৭w ফাস্ট চার্জ সাপোর্ট থাকছে। রয়েছে ডুয়াল স্টিরিও স্পিকার। আর এই ফোনের ওজন মাত্র 200 গ্রাম। সব মিলিয়ে দুর্দান্ত একটি ফোন লঞ্চ করেছে রেডমি সংস্থা। এই পুজোয় যারা নতুন ফোন কিনবে ভাবছেন অনায়াসেই এটা নিতে পারেন।