মাধ্যমিক পাশ যোগ্যতায় ওমেন মিলিটারি পুলিশে নিয়োগ! দেখে নিন বিস্তারিত

7
মাধ্যমিক পাশ যোগ্যতায় ওমেন মিলিটারি পুলিশে নিয়োগ! দেখে নিন বিস্তারিত

যদি ভারতীয় সেনাবাহিনীতে কাজ করে দেশের সেবা করার ইচ্ছে থেকে থাকে তাহলে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। ইন্ডিয়ান আর্মি উওমেন রিক্রুটমেন্ট ২০২১ এর তরফ থেকে সম্প্রতি এই চাকরির নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি পেশ করা হয়েছে। শুধুমাত্র মহিলারাই এই পদে আবেদনের যোগ্য। শুধু মাধ্যমিক পাশ করলেই এই পদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন মহিলারা।

ওমেন মিলিটারি পুলিশে শূন্য পদ রয়েছে ১০০টি। মাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় ৪৫ শতাংশের বেশি গড় নম্বর এবং প্রতিটি বিষয়ে অন্তত ৩৩ শতাংশ নম্বর-সহ উত্তীর্ণ হলে এই পদে আবেদনের যোগ্য বলে ধরা হবে। পাশাপাশি এই পদে আবেদন করতে হলে আবেদনকারীর শারীরিক উচ্চতা ১৫২ সেন্টিমিটার বা তার বেশি হতে হবে। এই পদের জন্য ২৫-৪৫ হাজার টাকা বেতন নির্ধারণ করা হয়েছে।

১লা অক্টোবর ২০০২ থেকে ১লা এপ্রিল ২০০৪-এর মধ্যে আবেদনকারীর জন্ম হতে হবে। মাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় ও নিয়োগের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর, শারীরিক পরীক্ষার ফলাফলের উপর নির্ভর করেই যোগ্য প্রার্থী বেছে নেওয়া হবে। জব্বলপুর, অম্বালা, লখনউ, পুণে ও শিলংয়ে রালির আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।

আবেদনে ইচ্ছুক প্রার্থীদের ভারতীয় সেনার (Indian Army) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে  (https://joinindianarmy.nic.in) আগামী ২০শে জুলাই, ২০২১-এর মধ্যে আবেদন জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। এ সম্পর্কে বিশদে জানার জন্য উপরিউক্ত ওয়েবসাইটে নজর রাখুন।